দেশকে অস্থিতিশীল করতেই তাজিয়া মিছিলে হামলা : হাজি সেলিম


প্রকাশিত: ০৯:৩০ পিএম, ২৩ অক্টোবর ২০১৫

সংসদ সদস্য হাজি সেলিম বলেছেন, দেশের স্বাধীনতা যারা চান না, যারা দেশকে অস্থিতিশীল করতে চান তারাই শোকের মাস এই মহররমের তাজিয়া মিছিলে বোমা হামলা চালিয়েছে। শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর পুরান ঢাকার হোসনি দালানে বোমা বিস্ফোরণস্থল পরিদর্শনে এসে উপস্থিত সাংবাদিকদের একথা জানান তিনি।

এর আগে রাজধানীর পুরান ঢাকায় মহররম উপলক্ষে তাজিয়া মিছিল বের হওয়ার সময় ৩টি শক্তিশালী বোমা বিস্ফোরণে কমপক্ষে বেশ কয়েকজন হতাহত হয়েছেন।

শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে হোসনী দালানের মূল ফটকের ভেতর থেকে মিছিল বের হওয়ার সময় এ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

এতে বেশ কমপক্ষে ৬০ জন গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহতাবস্থায় ১২ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজন মােরা গেছেন বলে জানিয়েছেন ঢামেক পুলিশ ক্যাম্প ইনচার্জ মোজাম্মেল হক।

ঘটনাস্থলে পরিদর্শনে এসে স্থানীয় সংসদ সদস্য হাজি সেলিম বলেন, স্বাধীনতা বিরোধী ও দেশকে অস্থিতিশীল করতে চান যারা তারাই শোকের মাস এই মহররমের তাজিয়া মিছিলে বোমা হামলা চালিয়েছে।

তিনি বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজায় হামলায় ব্যর্থ হয়েই তারা তাজিয়া মিছিলে হামলা চালিয়েছে। তিনি বলেন, দেশের ভাবমূর্তি নষ্ট করতে এ হামলা চালানো হয়েছে। এ ঘটনার অবশ্যই তদন্ত হবে বলে জানান তিনি।

হোসনি দালানের সুপারিটেন্ট এম এ ফিরোজ বলেন, এটা অপ্রত্যাশিত। পুলিশ আমাদের ভালই প্রটেকশন দিয়েছিলেন। কিন্তু মিছিল বের হওয়ার আগেই বাইরে থেকে বোমা নিক্ষেপের ঘটনাটি ঘটে। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ও ঘটনার তদন্ত দাবি করেন তিনি।

মহররমের তাজিয়া মিছিল উপলক্ষে প্রতিবছরই ১০ই মহররম রাত থেকে তাজিয়া মিছিল বের হয়। উপলক্ষ্যই শুক্রবার দিবাগত রাত আড়াইটায় হোসনি দালান থেকে বড় তাজিয়া মিছিল বের হওয়ার প্রস্তুতি চলছিল। এসময়ই এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

জেইউ/এসএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।