রাজশাহীতে রায় প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল


প্রকাশিত: ১০:৪০ এএম, ০২ নভেম্বর ২০১৪

মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড দেয়ার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল করেছে জামায়াত-শিবির। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও পুলিশের গুলি ছুড়ে ঘটনা ঘটেছে। রোববার বেলা ১ টার দিকে নগরীর শালবাগান এলাকায় এ ঘটনা ঘটে। এতে অন্তত: জামায়াত-শিবিরের পাঁচ নেত-কর্মী আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী জানান, জামায়াত নেতা মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড দেয়ার রায় প্রত্যাখান করে দুপুরে শালবাগান এলাকার আলম পেট্রোল পাম্পের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে জামায়াত-শিবির কর্মীরা। তারা মিছিলটি নিয়ে শালবাগান মোড়ের দিকে যাচ্ছিলো। এর এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে জামায়াত-শিবির কর্মীরা। পরে পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট, টিয়ারশেল ও শর্টগানের গুলি ছুঁড়লে বিক্ষোভকারীরা সপুরা এলাকার দিকে পালিয়ে যায়। পরে ওই এলাকায় বিজিবি মোতায়েন করা হয়।

এ ঘটনায় গুলিবিদ্ধসহ জামায়াত-শিবিরের অন্তত ৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন স্থানীয় জামায়াত। তবে তাৎক্ষণিতভাবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি। তারা নগরীর বিভিন্ন ক্লিনিক-হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে বলে দাবি করেছেন নেতৃবৃন্দ।

 নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার নুর হোসেন বলেন, জামায়াত-শিবির কর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাদের রাবার বুলেট ও শর্টগানের ফাঁকাগুলি ছুঁড়ে ছত্রভঙ্গ করে দেয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।