অশুভ শক্তির বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর


প্রকাশিত: ০২:০৪ পিএম, ২১ অক্টোবর ২০১৫

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, অশুভ শক্তি মাথাচাড়া দিতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের নেতা কর্মীদেরকে পূজামণ্ডপগুলোতে পাহাড়া অব্যাহত রাখার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, সারা বিশ্বের কাছে অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ বাংলাদেশের ভাবমূর্তিকে আরো ঊধ্র্বে তুলে ধরতে ধর্ম-বর্ণ নির্বেশেষে সব মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

বুধবার মিরপুর কেন্দ্রীয় মন্দিরে দুর্গাপূজা পরিদর্শনকালে তিনি এ সব একথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিগত কয়েক বছর যাবত দেশের সর্বত্র শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা পালিত হচ্ছে। ১৪ দলের নেতা-কর্মীরা পূজামণ্ডপে নিরাপত্তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশে আইন শৃংখলা বাহিনীকে সহায়তা করছে।

পূজা পরিচালনা কমিটি, পূজারী ও ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘যখনই দেখবেন পূজায় বিশৃংখলার অপচেষ্টা হচ্ছে তখনই আইন-শৃংখলা বাহিনী এবং আওয়ামী লীগ ও ১৪ দলীয় নেতা কর্মীদের খবর দেবেন। মনে রাখতে হবে, একাত্তরে সকল ধর্মের মানুষ দেশ স্বাধীন করতে রক্ত ঝরিয়েছে। এ দেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রীষ্টান সকলের। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাওয়া থামিয়ে দেয়ার কোনো ষড়যন্ত্র সফল হতে দেওয়া হবে না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে সংখ্যালঘু বলতে কোনো কিছু নাই। এ জাতীয় শব্দ নির্যাতন ও হামলার জন্য ব্যবহার করা যায়। এ ধরনের হামলা নির্যাতন কেন হবে? সরকার কখনোই এটা বরদাশত করবে না।

এসময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক শিখা চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক শ্রভাশীষ বিশ্বাস, মিরপুর কেন্দ্রীয় মন্দির এর সভাপতি সুজিত কুমার রায়, সাধারণ সম্পাদক নিখিল বিশ্বাস বক্তৃতা করেন।

১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম-এর আগে মঙ্গলবার রাতে জোটের নেতা-কর্মীদের নিয়ে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির, রমনা কালী মন্দির, রামকৃষ্ণ মিশনের পূজামণ্ডপ পরিদর্শন করে সকলকে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপনের আহ্বান জানান এবং সরকার ও ১৪ দলীয় জোটের নেতা কর্মীরা দেশের সকল পূজামণ্ডপে শান্তি বজায় রাখতে সদাসতর্ক আছে বলে পূজারী ও ভক্তদের আশ্বস্ত করেন।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশীদ, সাম্যবাদী দলের সভাপতি সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুন আম্বিয়া, আওয়ামী লীগ নেতা ডা. দিলীপ কুমার রায় এসময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন।

এমইউ/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।