জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে অধীনস্থ ৭ দফতরের চুক্তি


প্রকাশিত: ১০:১০ এএম, ২১ অক্টোবর ২০১৫

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন ৭টি দফতর ও সংস্থার প্রধানদের সঙ্গে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেছেন। বুধবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ চুক্তি স্বাক্ষর করা হয়। প্রাতিষ্ঠানিক সক্ষমতাসহ কর্মকর্তাদের পেশাগত দক্ষতা ও জবাবদিহিতা বৃদ্ধি করাই এ চুক্তির লক্ষ্য।

দফতর প্রধানদের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর এ কে এম আবদুল আউয়াল মজুমদার, বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মো. সোহরাব হোসাইন, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক শিরীন আখতার, সরকারি যানবাহন অধিদফতরের কমিশনার মুন্সি শাহাবুদ্দিন আহমেদ, মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক এ কে এম মাঞ্জুরুল হক, বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক মো. ফজলুল হক এবং সরকারি কর্মচারী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাদিয়া সাজমিন সিদ্দিকা।

অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বলেন, এ চুক্তির মাধ্যমে দফতর ও সংস্থাসমূহের কার্যক্রমকে একটি কাঠামোর মধ্যে আনা সম্ভব হবে। বিশেষ করে দফতর প্রধানদের কাজের হিসাব নেওয়ার সুযোগ হবে। এতে প্রতিটি দফতর ও সংস্থার কাজে গতিশীলতা আসবে। কেউ লক্ষ্য অর্জনে ব্যর্থ হলে তাকে অবশ্যই জবাবদিহী করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বাজেট) মো. অব্দুর রউফ বলেন, কোন সংস্থা কর্মসম্পাদনে ব্যর্থ হলে তাদের বাজেট কমে যাবে এবং এ জন্য ব্যাখ্যা দিতে হবে। অপরপক্ষে, লক্ষ্য অর্জনে সফল হলে ঐ সংস্থার বাজেট বেড়ে যাবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইব্রাহীম হেসেন খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএ/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।