দাবি আদায়ে এক কাতারে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি


প্রকাশিত: ০২:১৪ পিএম, ১৯ অক্টোবর ২০১৫

ইউএনও’র কর্তৃত্ব প্রতিষ্ঠার সার্কুলার সংশোধন ও সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহালের দাবিতে চলমান আন্দোলন গতিশীল করতে এক হয়েছে প্রকৃচি ও বিসিএস সমন্বয় কমিটি। এখন থেকে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি’র ব্যানারে এ আন্দোলন পরিচালিত হবে।

সম্প্রতি ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ কার্যালয়ে অনুষ্ঠিত প্রকৌশলী, কৃষিবিদ ও চিকিৎসকদের সংগঠন প্রকৃচি এবং ২৬টি ক্যাডার অ্যাসোসিয়েশন ও ফাংশনাল সার্ভিসের সংগঠন বিসিএস সমন্বয় কমিটির এক যৌথ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় দাবি আদায়ের দুই দিনের কর্মসূচি ঘোষণা করে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি । এর মধ্যে আগামী ২১ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন। ২৪ অক্টোবর ইঞ্জিনিার্স ইনস্টিটিউট মিলনায়তনে সমাবেশ। দাবি আদায় না হলে সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, উপজেলা পরিষদে ন্যস্ত ১৭টি দফতরের সেলফ ড্রয়িং অফিসারদের বেতন বিল ও অফিস ব্যবস্থাপনাসহ কর্মসূচি বাস্তবায়ন বিলে উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষর করা সংক্রান্ত অফিস স্মারক সংশোধন এবং বেতনস্কেল ২০১৫ তে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহালের দাবিতে আন্দোলন করছে এই দু`টি কমিটি।

সভায় ইঞ্জিনার্স ইনস্টিটিউট বাংলাদেশের সভাপতি ও বিসিএস সমন্বয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি করিব আহমেদ ভূঁইয়া, ইঞ্জিনার্স ইনস্টটিউটের সাধারণ সম্পাদক আব্দুস সবুর, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মাহমুদ হাসান, মাহসচিব অধ্যাপক ইকবাল আর্সলান, কৃষিবিদ ইনস্টিটিউশনের সিনিয়র সহসভাপতি এ এম এম সালেহ, মহাসচিব মো. মোবারক আলী, বিসিএস সমন্বয় কমিটির মহাসচিব মো. ফিরোজ খান, সমন্বয় কমিটিভুক্ত বিভিন্ন ক্যাডার অ্যাসোসিয়েশন ও ফাংশনাল সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

এসআই/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।