বেতন বাড়লো বিচারপতিদের


প্রকাশিত: ০৭:০০ এএম, ১৯ অক্টোবর ২০১৫

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাংবিধানিক পদধারী হিসেবে বেতন ভাতা বাড়লো প্রধান বিচারপতি ও উচ্চ আদালতের বিচারপতিদের। সোমবার এ সংক্রান্ত আইন সুপ্রিম কোর্ট জাজেস সম্মানী ও পারিতোষিক আইন এর সংশোধনী অনুমোদন করেছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এর অনুমোদন দেয়া হয় বলে জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা।

প্রধান বিচারপতি: বর্তমানে প্রধান বিচারপতি বেতন পান ৫৬ হাজার টাকা। নতুন কাঠামোতে বেতন প্রস্তাব করা হয়েছে এক লাখ ১০ হাজার টাকা। ব্যয় নিয়ামক ভাতা পাবেন ১২ হাজার টাকা। বর্তমানে তা ৭ হাজার টাকা। গাড়ি ভাড়া ভাতা ১৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হয়েছে।

আপিল বিভাগের বিচারপতি: আপিল বিভাগে কর্মরত বিচারপতিরা পাবেন এক লাখ ৫ হাজার টাকা। আগে পেতেন ৫৩ হাজার একশ টাকা। বাড়ি ভাড়া ভাতা পাবেন ৫০ হাজার টাকা। বর্তমানে এর পরিমাণ ২৬ হাজার ৬০০ টাকা। গাড়ির জন্য ভাতা পাবেন ২৫ হাজার টাকা।

হাইকোর্ট বিভাগ: হাইকোর্ট বিভাগের বিচারপতিদের বেতন দাড়াল ৯৫ হাজার টাকা। আগে ছিলো ৪৯ হাজার টাকা। তারা গাড়ির জন্য পাবেন ২৫ হাজার টাকা। আর বাড়ি ভাড়া পাবেন ৫০ হাজার টাকা।

জেলা বিচারক: মন্ত্রিপরিষদ সচিব জানান, জেলা জাজদের বেতন কাঠামো ঠিক করা হয় আলাদা আদেশে। খুব শিগগিরই এ সংক্রান্ত আদেশ জারি করা হবে।

এসএ/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।