শাবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন


প্রকাশিত: ১২:৫৭ পিএম, ১৮ অক্টোবর ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ৫১তম জন্মদিন।

রোববার বিকেল ৩টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে কেক কেটে দিনটি উদযাপন করে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল পরিষদ।

SABI
ক্যাম্পাস সূত্রে জানা যায়, কেক কাটার আগের একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে কেক কাটা হয়।

শেখ রাসেল পরিষদের আহ্বায়ক খালেদ সাইফুল্লাহ ইলিয়াসের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী, সহকারী প্রক্টর সামিউল ইসলাম, শাহপরাণ হলের সহকারী প্রাধ্যক্ষ শাহেদুল হোসাইন প্রমুখ।

SABI

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, আজকে শেখ রাসেল বেঁচে থাকলে দেশের অগ্রগতির জন্য কাজ করতো। সেদিন ঘাতকেরা পানি চাওয়ার পরও তাকে তা না দিয়ে নির্মমভাবে হত্যা করেছে। যা ইতিহাসের একটি ন্যাক্কারজনক ঘটনা।

তিনি পনেরই আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

আব্দুল্লাহ আল মনসুর/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।