সিপিবি-বাসদের বিক্ষোভ ২৬ নভেম্বর


প্রকাশিত: ১১:১৪ এএম, ১৮ অক্টোবর ২০১৫

আগামী ২৬ নভেম্বর সুন্দরবন রক্ষার দাবিতে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। রোববার  রাজধানীর মনি সিংহ সড়কের মুক্তি ভবনের মৈত্রী মিলনায়তনে সিপিবি-বাসদ এক সংবাদ সম্মেলন এ ঘোষণা দেয়।

এ ছাড়াও তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি ঘোষিত আগামী ২৯ অক্টোবর ঢাকায় সমাবেশ এবং ১৪ নভেম্বর  সুন্দরবন রক্ষা জাতীয় কনভেনশনের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে সিপিবি-বাসদ।

সংবাদ সম্মেলনে নেতারা হুশিয়ারী দিয়ে বলেন, আগামী ৩০ নভেম্বরের মধ্যে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ বন্ধের ঘোষণা না দিলে ঢাকা অভিযানসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। সংবাদ সম্মেলনে সুন্দরবন রক্ষার আন্দোলনকারী সকল সংগঠনকে ঐকবদ্ধভাবে গণআন্দোলনে সামিল হওয়ারও আহ্বান জানানো হয়।

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম রামপালে বিদ্যুৎ কেন্দ্র হলে সুন্দরবনসহ প্রাণ, প্রকৃতি, পরিবেশ তথা বাংলাদেশ যে মারাত্মক বিপর্যয়ের মুখে পড়বে তা উল্লেখ করে এ বিষয়ে উন্মুক্ত বিতর্কের জন্য প্রধানমন্ত্রীর প্রতি পুনরায় চ্যালেঞ্জ ঘোষণা করেন। তিনি সুন্দরবনসহ প্রাকৃতিক ও জাতীয় সম্পদ রক্ষায় জাতীয় কমিটির আন্দোলনকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে সিপিবির উপদেষ্টা মনজুরুল আহসান খান, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন, যুব ইউনিয়নের সভাপতি আব্দুল্লাহ আল ক্বাফী রতন প্রমুখ উপস্থিত ছিলেন।

এএম/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।