সিজার হত্যাকাণ্ডের মূল পরিকল্পনা ও ষড়যন্ত্র শনাক্ত


প্রকাশিত: ০৭:০৬ এএম, ১৮ অক্টোবর ২০১৫

ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যাকাণ্ডের মূল পরিকল্পনা ও ষড়যন্ত্র শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। রোববার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে দুর্গাপূজা ও আশুরার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা তথ্য-প্রমাণ সংগ্রহের কাজ করছি। আশাকরি দ্রুত আপনাদের ভালো সংবাদ জানাবো। বিদেশি নাগরিক হত্যাকাণ্ডে সরকারের চাপে পুলিশ কোন বিশেষ রাজনীতিক সংগঠনকে হয়রানি করছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশ একটি পেশাদার বাহিনী। তথ্য-প্রমাণ ও আইনের বাইরে পুলিশ কোনো কাজ করে না। আমাদের উপর আস্থা রাখুন খুব শিগগিরিই আপনাদের সামনে অপরাধীদের হাজির করবো। কাউকে হয়রানির প্রশ্নই উঠে না।
 
সিজার হত্যাকাণ্ডের মামলার অগ্রগতির বিষয়ে তিনি বলেন, সময়সীমা বেধে দিয়ে মামলার তদন্ত কাজ করা যায় না। কোনো তদন্তে ৭ দিন লাগতে পারে, কোনোটায় ৭ ঘণ্টা আবার কোনোটায় ৭ বছরও লাগে। তবে আমাদের উল্লেখযোগ্য সাফল্য রয়েছে। তদন্তস্বার্থে সেগুলো আমরা প্রকাশ করছি না।
 
বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নাগরিকদের ভ্রমণে সর্তকতা জারি সম্পর্কে তিনি বলেন, এটা তাদের রুটিন ওয়ার্ক। শুধু বিদেশি নাগরিকদের নিরাপত্তা দেয়া নয় বাংলাদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করাও আমাদের দায়িত্ব।

তিনি আরো বলেন, এর আগেও তারা পাকিস্তান, ভারত, নেপাল ও শ্রীলঙ্কাসহ বেশ কয়েকটি দেশে ভ্রমণে সর্তকর্তা জারি করেছিল।

এআর/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।