মার্কিন দূতাবাসের সতর্কতা : কূটনীতিক পাড়ার নিরাপত্তা জোরদার


প্রকাশিত: ০৬:০৩ এএম, ১৮ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

হামলার আশঙ্কায় নতুন করে মার্কিন দূতাবাসের সতর্কতা জারির পর রাজধানীর কূটনীতিক পাড়ার নিরাপত্তা জোরদার করা হয়েছে। রোববার সকাল থেকেই গুলশান-বনানী-বারিধারা এলাকায় পুলিশের অতিরিক্ত সদস্য মোতায়েন ও টহল দিতে দেখা গেছে।

শনিবার পশ্চিমা নাগরিকদের উপর হামলার আশঙ্কায় নাগরিকদের উদ্দেশ্যে নতুন করে সতর্কতা জারি করে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। বড় কোনো সমাবেশ অথবা আন্তর্জাতিক হোটেলগুলোতেও হামলার আশঙ্কার কথাও বলা হয়েছে।
 
এদিকের এই সতর্কতা জারির পর শনিবার রাত থেকেই গুলশানের অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে চেকপোস্ট। মোটরসাইকেল এবং সন্দেহভাজন সব যানবাহনকে তল্লাশি চালানো হচ্ছে। কূটনীতিক পাড়ায় পুলিশের পাশাপাশি র্যাবকে গাড়ি ও মোটরসাইকেলে টহল দিতে দেখা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম জাগো নিউজকে জানান, ‘গুলশানসহ কূটনীতিক পাড়াগুলোতে প্রতিনিয়তই পুলিশের অতিরিক্ত সদস্যরা উপস্থিত থেকে বিদেশিদের নিরাপত্তা নিশ্চিত করেছে।’

আইনশৃঙ্খলা বাহিনীর সূত্র থেকে জানা গেছে, আজকালের মধ্যে আবারো কূটনীতিক পাড়ায় নিরাপত্তা মহড়া দিতে পারে পুলিশের স্পেশাল ওয়েপন্স অ্যান্ড ট্যাক্টিক্স (সোয়াট) টিম।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর ইতালিয় নাগরিক তাবেলা সিজারের হত্যাকাণ্ডের পর গুলশানের নিরাপত্তা জোরদার করা হয়েছিল। মার্কিন দূতাবাসের সতর্কতার পর এই নিরাপত্তা আরো বাড়ানো হয়েছে।

এআর/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।