সিজার হত্যাকাণ্ডে বিএনপির কর্মী শনাক্ত!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১১ পিএম, ১৭ অক্টোবর ২০১৫

গুলশানে ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যাকাণ্ডে বিএনপির এক কর্মীকে শনাক্ত করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তদন্ত সংশ্লিষ্ট একটি সুত্র জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, তাবেলা সিজারকে হত্যাকাণ্ডের ঘটনায় তিন মোটরসাইকেল আরোহীকে শনাক্ত করেছে তদন্ত কর্মকর্তারা।

এদের একজনের নাম মো. রাসেল (৩৫)। তিনি বাড্ডা এলাকার স্থানীয় বিএনপির কর্মী। মোটরসাইকেল আরোহী আরো বাকি দুইজনকে শনাক্তসহ তাদের নাম-পরিচয় পাওয়া গেছে। এদের মধ্যে একজন মোবাইল ফোনের ব্যালেন্স রিচার্জ ব্যবসায়ী।

গত ২৮ সেপ্টেম্বর গুলশানের কূটনীতিক পাড়ায় তাবেলাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, সিজারকে হত্যার পর আসামিরা সম্ভাব্য যেসব সড়ক দিয়ে পালাতে পারে, সেসব সড়কের সিসিটিভি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে যাচাই-বাছাই করা হচ্ছে। এঘটনার দিন বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত গুলশান, বনানী, নিকেতন, নতুনবাজারসহ আশপাশের এলাকাগুলোতে তিনজন আরোহী নিয়ে যেসব মোটরসাইকেল চলাচল করেছে সেগুলোকে ইতিমধ্যে শনাক্ত করা হয়েছে।

বনানী-নিকেতন এলাকার অত্যাধুনিক সিসিটিভি ক্যামেরাগুলোতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) অনুমোদিত মোটরসাইকেলের নম্বরগুলো উঠে এসেছে। তদন্ত কর্মকর্তারা নম্বরগুলো সংগ্রহ করে সেসব মোটরসাইকেলের মালিকদের ঠিকানা জানতে চেয়ে ইতিমধ্যে বিআরটিএকে জানিয়েছে। তথ্য পেয়ে তাদের জিজ্ঞাসাবাদে অনুসন্ধান শুরু করেছে বলে জানিয়েছে সূত্র।

এঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে আটজনকে আটকের গুঞ্জন শোনা গেলেও বিষয়টি নিশ্চিত করেনি আইনশৃঙ্খলা বাহিনী। তাবেলা হত্যাকাণ্ডের তদন্তের বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘তদন্ত চলছে। তদন্তের বিষয়ে এখনই কিছু বলতে পারবো না।’

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, নৌমন্ত্রী, খাদ্যমন্ত্রীসহ প্রায় সবাই বিদেশি হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপির যোগসাজশের অভিযোগ করেছেন। তবে বিএনপি বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছে।

এর আগে, ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় গুলশান ২ নম্বরের ৯০ নম্বর সড়কের ফুটপাতে সিজারকে গুলি করে হত্যা করা করে দুর্বৃত্তরা। প্রত্যক্ষদর্শীদের জবানবন্দী ও সিসিটিভি ক্যামেরার ফুটেজ অনুযায়ী দুই তরুণকে গুলি চালিয়ে এক ব্যক্তির সঙ্গে মোটরসাইকেলে করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

এআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।