ফরিদপুরে যেতে চায় না শরীয়তপুর জেলা


প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১৭ অক্টোবর ২০১৫

`জাগো শরীয়তপুর, যাবো না ফরিদপুর` এই স্লোগান দিয়ে প্রস্তাবিত ফরিদপুর বিভাগ থেকে শরীয়তপুরের নাম প্রত্যাহারের দাবিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৩টায় শরীয়তপুর পৌরসভা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।


`প্রস্তাবিত ফরিদপুর বিভাগে শরীয়তপুর জেলার অবস্থান` প্রসঙ্গে এ মতবিনিময় সভার আয়োজন করে জাগো শরীয়তপুর নামের একটি সংগঠন। অনুষ্ঠানে জেলা শিক্ষক সমিতি, আইনজীবী সমিতি, বাস মালিক সমিতি, বণিক সমিতি, শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন অংশগ্রহণ করে।


গত ২৭ শে সেপ্টেম্বর বেলা ১১টার দিকে জেলা শহরে মিছিল শেষে শহীদ মিনারের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে জাগো শরীয়তপুর। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। এ কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার কয়েকশ মানুষ অংশ নেন।


গত মঙ্গলবার (১৩ অক্টোবর) শরীয়তপুর সরকারি কলেজের সামনের সড়কে অপর এক মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি। এ সময় সংগঠনটির সঙ্গে একাত্মতা প্রকাশ করে কলেজের শিক্ষার্থীরাও ক্লাস বর্জন করে ওই কর্মসূচিতে অংশ নেয়।


প্রসঙ্গত, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ী জেলা নিয়ে ফরিদপুর বিভাগ গঠনের উদ্যোগ নিয়েছে সরকার। আর এর প্রতিবাদে সংগঠনটি আন্দোলন করে আসছে।






এআরএ/আরআইপি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।