নুরসহ ৫ জেএমবি সদস্যের বিরুদ্ধে দুই মামলা


প্রকাশিত: ০৮:২১ এএম, ০১ নভেম্বর ২০১৪

র‌্যাবের অভিযানে সিরাজগঞ্জ থেকে আটক জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) প্রধান সমন্বয়ক আবদুন নুরসহ ৫ জঙ্গির বিরুদ্ধে দুটি মামলা হয়েছে।

শুক্রবার রাতে র‌্যাব-১২ এর অপরাধ দমন বিশেষ শাখার উপসহকারী পরিচালক (ডিএডি) রেজাউল করিম বাদী হয়ে সিরাজগঞ্জের জিআরপি থানায় মামলা দুটি করেন।
 
সিরাজগঞ্জ জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, জেএমবির প্রধান সমন্বয়ক আবদুন নুর (৩১),  এহসার সদস্য নুরুজ্জামান আরিফ (২৩), নূর ইসলাম ওরফে সাগর (১৮), জেএমবির গায়রে এহসার সদস্য আবুল কালাম আজাদ (২৭) এবং ফারুক আহম্মেদের বিরুদ্ধে (৩২) সন্ত্রাস বিরোধী ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে।
 
মামলা দুটির তদন্তকারী কর্মকর্তা জিআরপি থানার উপপরিদর্শক হায়দার আলী জানান, শনিবার দুপুরে তাদের প্রত্যেককে ৫ দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি চেয়ে আদালতে হাজির করা হবে।
 
উল্লেখ্য, গতকাল শুক্রবার রাত ৩টার দিকে ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে সিরাজগঞ্জ সদর উপজেলার কড্ডা এলাকার শহীদ এম, মনসুর আলী রেলস্টেশন থেকে জেএমবির এ ৫ সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪৯টি প্রাইমারি ডোটোনেটর, ৪৫টি বোতাম টাইম সার্কিট, ১০ কেজি পাওয়ার জেল, বিভিন্ন প্রকার ১৫৫টি সার্কিটসহ বিপুল পরিমাণ জিহাদি বই ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।