রূপগঞ্জে যাত্রীবাহী বাস ভস্মীভূত


প্রকাশিত: ০৫:১৬ পিএম, ১৬ অক্টোবর ২০১৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা গোলচত্বর এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে গ্লোরি পরিবহনের একটি যাত্রীবাহী বাসে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুরো বাসটি ভস্মীভূত হয়েছে। শুক্রবার রাত পৌনে ১০টার দিকে ঘটে এ অগ্নিকাণ্ডের ঘটনা।
 
এসময় ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলরত যানবাহন চালক, যাত্রী ও স্থানীয় এলাকাবাসীর মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তবে সময় মতো বাস থেকে চালকসহ যাত্রীরা নেমে পড়ায় কোনো প্রকার হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাত পৌনে ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গোলচত্বর এলাকায় গ্লোরি পরিবহনের (ঢাকা মেট্রো জ ১৪-০৩০১) একটি যাত্রীবাহী বাসে গ্যাস সিলিন্ডার থেকে হঠাৎ করে আগুন ধরে যায়। তাৎক্ষণিক আগুনের বিষয়টি টের পেয়ে বাস চালকসহ যাত্রীরা নেমে পড়েন। এসময় আগুনের লেলিহান শিখা বাড়তে শুরু করে। এক পর্যায়ে আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা প্রায় ২০ থেকে ৩০ ফুট উঁচুতে উঠে যায়। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। মহাসড়কে চলাচলরত যানবাহনসহ চালক ও যাত্রীদের মাঝে এ আতঙ্ক ছড়ায়। আশ-পাশের লোকজন ছুটোছুটি করতে শুরু করে। প্রায় পৌনে এক ঘণ্টা সময়ে বাসটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের একটি দল স্থানীয়দের সহযোগিতা নিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। ঘটনার পর থেকে বাস চালক ও হেলপার পলাতক রয়েছে। অপরদিকে আধা ঘণ্টা মহাসড়কের উভয় পাশের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তির শিকার হন যাত্রীসাধারণ।

এ বিষয়ে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম বলেন, চালকের অসাবধানতার কারণে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। কাঞ্চন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মান্নান জানান, সময় মতো চালকসহ যাত্রীরা বাস থেকে নেমে পড়ায় হতাহতের ঘটনা ঘটেনি। এছাড়া মহাসড়ক থেকে বাসটি সরিয়ে যানবাহন চলাচলের ব্যবস্থা করে দেয়া হয়েছে।

মীর আব্দুল আলীম/এসএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।