ঢাবি উপাচার্যের সঙ্গে শ্রীলংকান হাই-কমিশনারের সাক্ষাৎ


প্রকাশিত: ০২:২৬ পিএম, ১৫ অক্টোবর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার হাই-কমিশনার জাসোজা গুনাসেকারা। বৃহস্পতিবার উপাচার্যের বাসভবনস্থ কার্যালয়ে তিনি এ সাক্ষাৎ করেন।

এসময় দ্বি-পাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং শ্রীলংকার বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এছাড়া, বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে আলোচনা হয়।

বৈঠককালে শ্রীলংকার হাই-কমিশনার সে দেশের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসন বৃদ্ধির ব্যাপারে উপাচার্যের সহযোগিতা চান। উপাচার্য এ ক্ষেত্রে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস দেন। এসময় তারা দু’দেশের মধ্যে সাংস্কৃতিক দল বিনিময় এবং পর্যটন নেটওয়ার্ক বৃদ্ধির ওপরও গুরুত্বারোপ করেন।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য হাই-কমিশনারকে ধন্যবাদ জানান।  

এমএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।