ছিটমহলবাসীরা প্রস্ফূটিত ফুলের বাগান : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৬:২৭ এএম, ১৫ অক্টোবর ২০১৫

ছিটমহলবাসীরা এখন প্রস্ফূটিত ফুলের বাগান বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বেলা ১১টার কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার দাসিয়ারছড়ায় প্রস্তাবিত শেখ হাসিনা বহুমুখী বালিকা উচ্চবিদ্যালয় মাঠে সুধী সমাবেশে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, বিলুপ্ত ছিটমহলবাসী এখন রাষ্ট্রের নাগরিক। দাসিয়ারছড়া এখন ছিটমহল নয়, এটি বাংলাদেশের অন্তর্গত ফুলবাড়ি এলাকা। আমি ফুলবাড়িতে এসেছি। ফুলবাড়ি এখন নতুন প্রস্ফূটিত ফুলের এক বাগান এবং এখানকার নাগরিকরা এখন এক একজন ফুল।

স্থানীয়দের উদ্দেশে তিনি বলেন, ‘এখন থেকে আর ছিটমহল বলে কিছু থাকবে না। এখন থেকে আপনাদের আর কেউ ছিটমহলবাসী বলবে না। আপনারা বাংলাদেশের অংশ। এখানে শিক্ষা, চিকিৎসা, বাসস্থান সব ধরনের সুবিধা দেয়া হবে।’

প্রধানমন্ত্রী বলেন, আপনারা যেন অন্ধকারে না থাকেন সেজন্য ব্যবস্থা নিয়েছি। আড়াইহাজার পরিবারকে পল্লী বিদ্যুতের মাধ্যমে বিদ্যুৎ দেওয়ার ব্যবস্থা করেছি। তিনটি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ শুরু করেছি। হাইস্কুল, মসজিদভিত্তিক শিক্ষা ব্যবস্থার উদ্যোগ নিয়েছি। চিকিৎসা ব্যবস্থার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রামে কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থা করেছি। এছাড়া কাঁচা রাস্তা পাকা করার ব্যবস্থা করা হয়েছে।

এর আগে এখানে দাসিয়ারছড়ার বিদ্যুৎ সংযোগ প্রদান কার্যক্রমের উদ্বোধন এবং ইডকলের প্রোগ্রামের অধীনে সোলার হোম সিস্টেম বিতরণ করেন প্রধানমন্ত্রী।

এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।