মুখ লুকিয়ে ঢাকা ছাড়েন এমপি লিটন


প্রকাশিত: ১১:৫৪ পিএম, ১৪ অক্টোবর ২০১৫

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতারের পর অনেকটা মুখ লুকিয়েই ছিলেন বহুল আলোচিত গাইবান্ধার সংসদ সদস্য ও শিশু সৌরভকে গুলি করে হত্যা চেষ্টা মামলার আসামি মঞ্জুরুল ইসলাম লিটন। বুধবার রাত ১০টার দিকে উত্তরার একটি বাসা থেকে গ্রেফতার করা হয় তাকে।

গ্রেফতারের পরপরই লিটনকে নিয়ে ডিবির মিন্টু রোডের কার্যালয়ে নেয়া হয়। সেখানে আংশিক জিজ্ঞাসাবাদের পর সোয়া ১১টায় তাকে গাইবান্ধা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তখনই তাকে নিয়ে গাইবান্ধার উদ্দেশে রওনা হয় ডিবির দুটি সাদা মাইক্রোবাস।

এসময় সাংবাদিকদের ক্যামেরা দেখে মাথা নিচু করে দু`হাত দিয়ে মুখ ঢেকে ফেলেন এমপি লিটন। ছবি তুলতে গেলে মুখ লুকিয়েই ফেলেন তিনি। পেছনের একটি জিপ গাড়িতে ছিলেন তার স্ত্রী। তিনিও গাড়ির ভেতর মুখ ঢেকে রাখেন।


তবে গ্রেফতারের সময় এমপি লিটন একদম স্বাভাবিক ছিলেন বলে ডিবি জানিয়েছে। ডিবি সূত্র দাবি করে গ্রেফতারের সময় স্বাভাবিক ছিলেন এমপি লিটন। তার ভাবভঙ্গীতে বোঝা যাচ্ছিলো তিনি রাতে গ্রেফতারের বিষয়টি আগে থেকেই অবগত আছেন।

তাই পুলিশের সঙ্গে কথা না বাড়িয়ে তিনি তাদের গাড়িতে চড়তে প্রস্তুত হয়ে যান। কোথায় নিয়ে যাওয়া হচ্ছে জিজ্ঞেস না করেই শার্ট-প্যান্ট ইন করে পুলিশের সাদা মাইক্রোবাসে উঠে পরেন তিনি।

আজ (বৃহস্পতিবার) সকালে গাইবান্ধার আদালতে এমপি লিটনকে হাজির করা হবে বলে জানিয়েছে পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (মিডিয়া ও পাবলিক রিলেসন্স) মুনতাসিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘সুন্দরগঞ্জ থানায় দায়ের করা মামলায় সকালে লিটনকে আদালতে হাজির করবে পুলিশ।’


উল্লেখ্য, গত ২ অক্টোবর ভোরে সুন্দরগঞ্জ উপজেলার দহবন্ধ ইউনিয়নের গোপালচরণ এলাকায় এমপি লিটনের ছোড়া গুলিতে দুই পায়ে গুলিবিদ্ধ হয় গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শাহাদাত হোসেন সৌরভ (৮)।

শিশু সৌরভ বর্তমানে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের শিশু সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনার পর দিন সৌরভের বাবা এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

এআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

আরও পড়ুন