সিলেটে আফ্রিদি আর বরিশালে গেইল


প্রকাশিত: ১১:৪৫ এএম, ১৪ অক্টোবর ২০১৫

বিধ্বংসী ব্যাটসম্যান শহীদ আফ্রিদিকে নিশ্চিত করেছে সিলেট রয়্যালস। আর ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসমান ক্রিস গেইলকে দলে ভিড়িয়েছে বরিশাল। আর সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়া কুমার সাঙ্গাকারাকে ভিড়িয়েছে ঢাকা ডায়নামাইটস। বুধবার শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক এমনটাই জানিয়েছেন।

এছাড়া ফর্মের তুঙ্গে থাকা অলরাউন্ডার শোয়েব মালিককে নিশ্চিত করেছে কুমিল্লা। আর টি-টোয়েন্টির অন্যতম সেরা তারকা তিলকারত্নে দিলশান খেলবেন চট্টগ্রামে। শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরাকে নিশ্চিত করেছে রংপুর রাইডার্সে।
তবে এ তারকারা বিপিএল গভর্নিং কাউন্সিলের বেধে দেওয়া ৭০ হাজার ডলারে খেলতে রাজি হননি। ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেরা আলোচনা করে অতিরিক্ত অর্থ খরচ করে তাদের দলে ভেড়াচ্ছেন।

অতিরিক্ত পারিশ্রামিকে বিদেশি ক্রিকেটারদের দলে টানার সুযোগ দেওয়ার কারণ সংবাদ সম্মেলনে ব্যাখ্যা দেন ইসমাইল হায়দার মল্লিক। বলেন, আমাদের টুর্নামেন্টের গ্রহণযোগ্যতা বাড়ানোর জন্য এ সুযোগটা দিতেই হতো। আফ্রিদি, গেইল, মালিকের মতো ক্রিকেটাররা ৭০ হাজার ডলারে আসতে চাইত না। দেখুন, এই ক্রিকেটাররা আমাদের তালিকায় থাকলে ৭০ হাজারের বেশি পেত না। কিন্তু ৬টি ফ্র্যাঞ্চাইজি যখন ব্যক্তিগতভাবে যোগাযোগ করবে, তখন তার দাম বাড়বেই! গেইলকে নিতে যেমন ৪টি ফ্র্যাঞ্চাইজি যোগাযোগ করেছে। সে তো বেশি চাইবেই।

তবে ৭০ হাজার ডলারের বেশি অর্থের দায়িত্ব বিসিবি নেবে না সেটা স্পষ্ট জানিয়ে দিয়েছেন এই বোর্ড পরিচালক।

আরটি/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।