সাকা চৌধুরীর রিভিউ আবেদন


প্রকাশিত: ০৫:২৮ এএম, ১৪ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর আপিলের রায়ের রিভিউ আবেদন করা হয়েছে। ১০৮ পৃষ্টার রিভিউ আবেদনে ১০টি যুক্তি তুলে ধরা হয়েছে। এছাড়া সর্বমোট ৩৫৭টি নথিপত্র সংযুক্ত করা হয়েছে।

বুধবার সকালে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট হুজ্জাতুল ইসলাম আলফেসানী। দুপুর ১২টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে রিভিউয়ের বিষয়ে বিস্তারিত তুলে ধরা হবে।

উল্লেখ্য, ২০১৩ সালের ১ অক্টোবর সাকা চৌধুরীর বিরুদ্ধে মৃত্যুদণ্ড ঘোষণা করে রায় দেন ট্রাইব্যুনাল। আপিল পরবর্তী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ গত ২৯ জুলাই সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর আপিলের রায় ঘোষণা করেন। ট্রাইব্যুনালের দেয়া সর্বোচ্চ সাজার দণ্ড বহাল রাখেন আপিল বিভাগ।

এফএইচ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।