শিশুকে বালিশ চাপা দিয়ে হত্যা : মা-বাবা আটক


প্রকাশিত: ০২:৪২ পিএম, ১৩ অক্টোবর ২০১৫

যশোরে পাঁচ বছরের শিশু সুরাইয়া আক্তার দিয়াকে বালিশ চাপা দিয়ে হত্যা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে সদর উপজেলার বসুন্দিয়া মোড় বেলতলা এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় শিশুটির মা আছিয়া বেগম ও সৎ বাবা সোহানকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

আটক সৎ পিতা সোহান একই এলাকার কেফায়েতনগর গ্রামের আবদুল হাইয়ের ছেলে।

এলাকাবাসী ও পুলিশের ভাষ্য, মঙ্গলবার দুপুরে শিশুটিকে তার মা ও সৎ পিতা মিলে বালিশ চাপা দিয়ে ধরে। কিন্তু শিশুটি তখনও বেঁচে ছিলো। একপর্যায়ে বিকেলের দিকে বসুন্দিয়া মোড়ে পল্লী চিকিৎসকের কাছে নিয়ে যায়। পরে ওই শিশুটিকে যশোরের এক হাসপাতালে নেয়া হলে সেখানে মৃত ঘোষণা করা হয়। পরে তার মৃতদেহ বাড়ি আনলে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে তাদের আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

বসুন্দিয়া মোড় বেলতলা এলাকায় আলাউদ্দিন জানান, শিশুটির মা আছিয়া বেগম তার নাতনি। এর আগে তার (আছিয়া) কুষ্টিয়ায় সবুজ নামে একজনের সঙ্গে বিয়ে হয়। সেখানে বিচ্ছেদ ঘটলে তার (আলাউদ্দিন) বাড়ি চলে আসে। তার বাড়িতে থাকার সময় কেফায়েতনগর গ্রামের আবদুল হাইয়ের ছেলে সোহানের সঙ্গে বিয়ে করে আছিয়া। কিন্তু আছিয়ার ঘরে শিশু সন্তান থাকায় সোহানের পরিবার মেনে নিচ্ছিলো না। এলাকার লোকজন জোর করে আছিয়াকে সোহানের ঘরে তুলে নিলেও পরিবারের লোকজন পরে তাদের তাড়িয়ে দেয়। এ অবস্থায় আছিয়া ও সোহান মিলে শিশুটিকে বালিশ চাপা দিয়ে হত্যা করে।

যশোর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিকদার আক্কাস আলী বলেন, শিশুটিকে হত্যার অভিযোগে শিশুটির মা আছিয়া বেগম ও সৎ পিতা সোহানকে আটক করে এলাকার মানুষ। পুলিশ খবর পেয়ে তাদের দুই জনকে থানায় নিয়ে এসেছে। আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা হয়নি।

মিলন রহমান/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।