সুযোগ পেলেই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া


প্রকাশিত: ০৩:২৮ এএম, ১৩ অক্টোবর ২০১৫

নিরাপত্তাজনিত ঝুঁকির বিষয়টি উল্লেখ করে শেষ পর্যন্ত বাংলাদেশ সফর স্থগিত করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। তবে সময় ও সুযোগ পেলেই বাংলাদেশে খেলে যাবেন স্টিভেন স্মিথের দল।

এ প্রসঙ্গে বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, অস্ট্রেলিয়া আমাদের দেশে খেলতে আসতে পারেনি তাদের সরকারের সতর্কবার্তার কারণে। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড দুঃখ প্রকাশ করেছেন।

তিনি আরও বলেন, সুযোগ পেলেই বাংলাদেশে এসে খেলে যাবে অস্ট্রেলিয়া। তবে সেটা খুব তাড়াতাড়ি হওয়ার সম্ভাবনা নেই। এ বছর তো নয়ই। আগামী বছরের এপ্রিলের আগে অস্ট্রেলিয়ার কোনো সময় নেই।

বাংলাদেশ সফর স্থগিত করার কারণে এই মুহুর্তে ঘরের মাঠে ম্যাটাডোর কাপে খেলছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। আইসিসির ফিউচার ট্যুর প্লান অনুযায়ী নভেম্বর, ডিসেম্বর ও জানুয়ারিতে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও ভারত সফরে যাবে অস্ট্রেলিয়াতে।

এরপরই ফ্রেবুয়ারিতে নিউজিল্যান্ড সফর করবে তারা। মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাটিতে খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। তবে বিশ্বকাপের পর প্রায় দুই মাস ফ্রি থাকবেন অসি ক্রিকেটাররা। সেই সময়েই হয়তো বাংলাদেশ সফরে করবে তারা।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।