বিসিকের প্লটের দাম বৃদ্ধি অযৌক্তিক


প্রকাশিত: ০৩:১৪ পিএম, ১২ অক্টোবর ২০১৫

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) বরাদ্দকৃত প্লটগুলোর দাম বাড়ানোর বিষয়টিকে অযৌক্তিক বলে মনে করছে সংসদীয় কমিটি।

কমিটির মতে, এমনিতেই বিসিকে পর্যাপ্ত পরিমাণ শিল্প-কারখানা গড়ে ওঠছে না। তার ওপর প্লটের দাম বাড়ালে উদ্যোক্তারা এখানে আসতে উদ্যোগী হবেন না। তাই কমিটির পক্ষ থেকে বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে মন্ত্রণালয়কে প্লটের দাম পুনর্বিবেচনার পরামর্শ দেয়া হয়েছে।
 
জাতীয় সংসদ ভবনে সোমবার অনুষ্ঠিত শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ পরামর্শ দেয়া হয়।
 
কমিটির সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. আব্দুর রাজ্জাক এবং আবুল কালাম মো. আহ্সানুল হক চৌধুরী অংশ নেন।

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিসিকের চেয়ারম্যান, বিসিআইসির চেয়ারম্যান, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় সূত্র জানায়, বৈঠকে বিসিক’র বরাদ্দকৃত প্লট নিয়ে আলোচনাকালে প্লট বরাদ্দ নিয়ে শিল্প-প্রতিষ্ঠান গড়ে না তোলায় ক্ষোভ প্রকাশ করেন কমিটির সদস্যরা।

তারা বরাদ্দকৃত প্লটে এখন পর্যন্ত যেসব প্রতিষ্ঠান কার্যক্রম গ্রহণ করেনি সেসব প্রতিষ্ঠানের প্লটের বরাদ্দ বাতিল করার দাবি করেন।

আলোচনার পরিপ্রেক্ষিতে কমিটি এসব প্রতিষ্ঠান চিহ্নিত করে আগামী তিন মাসের মধ্যে কমিটির নিকট প্রতিবেদন প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এইচএস/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।