বাংলাদেশকে জঙ্গিবাদের আস্তানায় পরিণত করার চেষ্টা চলছে


প্রকাশিত: ০২:৪৯ পিএম, ১২ অক্টোবর ২০১৫

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বিদেশি দুই নাগরিক হত্যাকে কেন্দ্র করে বাংলাদেশকে আইএস ও জঙ্গিবাদের আস্তানায় পরিণত করার চেষ্টা চলছে।

সোমবার পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যারা দেশের চেয়ে বিদেশি স্বার্থ রক্ষায় ব্যস্ত এবং যারা ইসলামকে সহ্য করতে পারে না এ ধরনের শক্তিগুলোই বাংলাদেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। ইসলাম চরমপন্থায় বিশ্বাস করে না, অনর্থক হত্যাকাণ্ডও সমর্থন করে না। ইসলাম পৃথিবীতে এসেছে শান্তির জন্য। কাজেই ইসলামকে ধ্বংস করতেই নানামুখী ষড়যন্ত্র চলছে।
 
তিনি বলেন, বাংলাদেশে আইএস বা জঙ্গি বলতে নেই। জঙ্গিবাদের আবিষ্কারক কতিপয় মিডিয়া ও কতিপয় বিভ্রান্ত ব্যক্তিবর্গ। কাজেই আইএস ও জঙ্গিবাদের ধোয়া তুলে এদেশকে ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্র বানানোর চক্রান্ত রুখে দিতে হবে। বিদেশি দুই নাগরিক হত্যাকেণ্ডের সুষ্ঠু তদন্ত ও রিপোর্ট দেশবাসীর কাছে পেশ করতে হবে।
মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, আলহাজ্ব আমিনুল ইসলাম প্রমুখ।

এএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।