সিপিবি-বাসদের ‘সুন্দরবন রক্ষা অভিযাত্রা’ মঙ্গলবার থেকে


প্রকাশিত: ০১:৫৪ পিএম, ১২ অক্টোবর ২০১৫

রামপাল, ওরিয়ন বিদ্যুৎকেন্দ্রসহ সুন্দরবনে সকল প্রকল্প বাতিল ও প্রাণ-প্রকৃতি-পরিবেশ রক্ষার দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ-এর উদ্যোগে ‘সুন্দরবন রক্ষা অভিযাত্রা’ কর্মসূচি শুরু হচ্ছে মঙ্গলবার থেকে।

মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় জাতীয় প্রেসক্লাবের সামনে উদ্বোধনী সমাবেশের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হবে। উদ্বোধনী সমাবেশে সিপিবি-বাসদ-এর শীর্ষ নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখবেন। ১৭ অক্টোবর বিকেল ৩টায় বাগেরহাটে সমাপনী সমাবেশ অনুষ্ঠিত হবে।

সিপিবি’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ ও বাসদ-এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান এক বিবৃতিতে ‘সুন্দরবন রক্ষা অভিযাত্রা’ কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, যে সুন্দরবন প্রাকৃতিক দুর্যোগ থেকে আমাদের রক্ষা করছে, সেই সুন্দরবনকে আমাদের স্বার্থেই রক্ষা করতে হবে। আমরা বিদ্যুত চাই, কিন্তু তা সুন্দরবনের বিনিময়ে নয়। বিদ্যুৎ উৎপাদন করতে গিয়ে যদি পরিবেশ ধ্বংস হয়ে যায়, তাহলে সেই বিদ্যুৎ কার কাজে লাগবে? সুন্দরবন রক্ষায় তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।

এএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।