টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বহাল রাখার দাবি


প্রকাশিত: ০৮:২৮ এএম, ১২ অক্টোবর ২০১৫

টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বহাল রাখার দাবি জানিয়েছে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারদের সংগঠন বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল অ্যাসোসিয়েশন (বিডিএমএ)। একই সঙ্গে তারা বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নীত করারও দাবি জানান।

সোমবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি ডা. মো. শামসুল হুদা।

শামসুল হুদা বলেন, তিন বছর মেয়াদি কোর্সধারী ডিপ্লোমা নার্স, ইঞ্জিনিয়ার আগেই দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা ও বেতন স্কেলে ১১তম থেকে ১০তম গ্রেডের সকল সুযোগ-সুবিধা ভোগ করে আসছে। অথচ আমরা চার বছর মেয়াদি কোর্স করেও এসব সুযোগ সুবিধা ও পদ ব্লক পোস্ট হিসেবে রাখায় পদোন্নতি থেকে বঞ্চিত হচ্ছি। সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাতিল করায় আমাদের ভেতরে চাপা ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। এতে আমরা আর্থিক ক্ষতির সম্মুখীন ও বৈষম্যের শিকার হচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব সিরাজুল ইসলাম বাচ্চু, অতিরিক্ত মহাসচিব মো. আবুল হাসান, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন বাদল ও অর্থ সম্পাদক আবুল কাশেম প্রমুখ।

জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।