২২ জেলার শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ আজ


প্রকাশিত: ০৭:১০ এএম, ১২ অক্টোবর ২০১৫

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সহকারী শিক্ষক নিয়োগে ২২ জেলার লিখিত পরীক্ষার ফল আজ (সোমবার) রাতে প্রকাশ করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৩) আওতায় দ্বিতীয় ধাপে সহকারী শিক্ষক নিয়োগের জন্য গত বছরের ১০ ডিসেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর। এর আওতায় প্রায় ১৬ হাজার শিক্ষক নিয়োগের পরীক্ষা চলছে। নিয়োগ পেতে ৬১ জেলায় (তিন পার্বত্য জেলা বাদে) মোট ৯ লাখ ৭১ হাজার ৬০৮ জন আবেদন করেন। এ বিষয়ক সব কাজ ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন করা হচ্ছে।

প্রথমে সবচেয়ে কম আবেদনকারী রয়েছেন এমন ৫টি জেলায় পরীক্ষা নেয়া হয় গত ২৭ জুন। এরপর ২৮ আগস্ট পরীক্ষা অনুষ্ঠিত হয় ১৭ জেলায়। এই ২২ জেলার লিখিত পরীক্ষার ফলাফল সোমবার প্রকাশ করা হবে। আরো ২২ জেলায় লিখিত পরীক্ষা নেয়া হবে ১৬ অক্টোবর। বাকি জেলাগুলোর পরীক্ষা ৩০ অক্টোবর অনুষ্ঠিত হতে পারে।

২২ জেলার নিয়োগ পরীক্ষার ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানা গেছে।

জেডএইচ/এসইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।