মৃত ব্যক্তির পক্ষে ভোট না দিতে ইসির অনুরোধ


প্রকাশিত: ১২:৩৪ পিএম, ১১ অক্টোবর ২০১৫

মৃত ব্যক্তির পক্ষে ভোট দিয়ে কমিশনের কাজকে কলুসিত না করার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী।

তিনি বলেন, পর্যায়ক্রমে রাষ্ট্রের সকল নাগরিকদের স্মার্ট কার্ড প্রদান করা হবে। অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের পূর্বশর্ত হচ্ছে স্বচ্ছ ও নির্ভুল ভোটার তালিকা। তাই ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সঠিক ও শুদ্ধভাবে সম্পন্ন করা প্রয়োজন।

রোববার দুপুরে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০১৫ উপলক্ষে নরসিংদী সার্কিট হাউজে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা জানান।

সঠিক ও নির্ভুলভাবে তালিকা হালনাগাদ হলে দেশে ভোটার সংখ্যা হতে পারে প্রায় ১০ কোটি । বাদ পড়া ভোটাররা বছরের যেকোনো সময় ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে পারবেন উল্লেখ করে তিনি বলেন, মৃত ব্যক্তির পক্ষে ভোট দিয়ে কমিশনের কাজকে কলুসিত না করারও আহ্বান জানান।

জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মীর সারোয়ার মোরশেদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোসা. সুরাইয়া বেগম, সিভিল সার্জন পুতুল রায়,পুতুল রায় পুলিশ সুপার আমেনা বেগম প্রমুখ।

সঞ্জিত সাহা/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।