জঙ্গিদের কোনো ধর্ম বা দল নেই : আমু


প্রকাশিত: ১০:৫৬ এএম, ১১ অক্টোবর ২০১৫

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, জঙ্গিদের কোনো ধর্ম বা দল নেই, তারা উগ্রপন্থী। রাষ্ট্রে বিশৃঙ্খলা সৃষ্টি ও মানুষ হত্যা করাই তাদের কাজ। মানুষ হত্যা করতে পারলেই তারা আনন্দ অনুভব করেন। ঝালকাঠি জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে রোববার দুপুরে শিল্পমন্ত্রীকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঝালকাঠিতে জঙ্গিরা বোমা হামলা চালিয়ে দুই বিচারককে হত্যা এবং তাদের হত্যা মামলা পরিচালনাকারী রাষ্ট্রপক্ষের কৌসুলীকেও হত্যা করা হয়েছে। কৌসুলী পিপি অ্যাডভোকেট হায়দার হোসাইন জামায়াত নেতা হওয়া সত্ত্বেও তিনি জঙ্গিদের টার্গেট থেকে রক্ষা পাননি। জঙ্গিরা ধর্মীয় এবং দলীয় মনোভাব থাকলে হায়দার সাহেবকে হত্যা করতো না।

জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা কৃষকলীগ সভাপতি অ্যাডভোকেট আ. মন্নান রসুলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়ুয়া পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা ও দায়রা (ভারপ্রাপ্ত) জজ সানাউল ইসলাম, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু শামীম আজাদ, পৌর মেয়র আফজাল হোসেন।

বক্তব্য রাখেন, জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট তপন কুমার রায় চৌধুরী, সাধারণ সম্পাদক ও নলছিটি উপজেলার সাবেক অ্যাডভোকেট জিকে মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পিপি এম আলম খান কামাল, অ্যাডভোকেট শামসুদ্দিন হাওলাদার, সৌরাংশু কুমার গুহ।

অতিথিকে দেয়া মানপত্র পাঠ করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন কবীর। আইনজীবী সমিতির পক্ষ থেকে স্বর্ণের নৌকার কোর্ট পিন এবং আইনজীবী সহকারী সমিতির পক্ষ থেকে রূপার নৌকার উপহার দেয়া হয়। এর আগে তিনি মোয়াজ্জেম হোসেন ভবনের ভিত্তি ফলক উন্মোচন করেন এবং দোয়া মোনাজাতে অংশ নেন।

মো. আতিকুর রহমান/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।