হেরে গেলো বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি


প্রকাশিত: ০৭:৩৭ এএম, ০৯ অক্টোবর ২০১৫

ইউরোর মূল পর্বে জায়গা নিশ্চিত করতে মাত্র এক পয়েন্টের প্রয়োজন ছিল জার্মানির। কিন্তু উল্টো রিপাবলিক অব আয়ারল্যান্ডের কাছে ১-০ গোলে হেরে গেছে বিশ্ব চ্যাম্পিয়নরা।
 
বৃহস্পতিবার ডাবলিনের অ্যাভিভা স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। তবে স্ট্রাইকারদের একের পর এক ব্যর্থতায় কোনো আক্রমণই দানা বেধে উঠতে পারেনি।

উল্টো ধারার বিপরীতে ৭০ মিনিটে আয়ারল্যান্ডকে এগিয়ে দেন শেন লং। বাঁ দিক থেকে ড্যারেন র‌্যানডলফের পাস ধরে বারের ১২ গজ দূরে ডান প্রান্ত থেকে দুর্দান্ত শটে গোলরক্ষক ন্যুয়ারকে পরাজিত করেন লং।

এরপর গোল শোধ করার জন্য মরিয়া হয়ে খেললেও জালের ঠিকানা খুঁজে পায়নি বিশ্ব চ্যাম্পিয়নরা। ফলে ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এই হারে পরও ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে জার্মানির। তবে এই জয়ে পোল্যান্ডের সমান ১৮ পয়েন্ট হলো আয়ারল্যান্ডের। তবে গোল গড়ে তৃতীয় স্থানে রয়েছে তারা।  এই গ্রুপের অন্য ম্যাচে ফর্মের তুঙ্গে থাকা রবার্ট লিভানডস্কির জোড়া গোলে স্কটল্যান্ডের বিপক্ষে ড্র করেছে পোল্যান্ড।

আরটি/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।