এমপি বদির জামিন বহাল


প্রকাশিত: ০১:২২ পিএম, ২৯ অক্টোবর ২০১৪

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কক্সবাজার-৪ আসনের এমপি আবদুর রহমান বদিকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছে আপিল বিভাগের চেম্বার আদালত। জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদনে বুধবার চেম্বার আদালতের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী `নো অর্ডার` (কোনো আদেশ নেই) দেন। ফলে বদিকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রইল বলে জানিয়েছে সংশ্লিষ্ট আইনজীবীরা।
 
আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান। বদির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু।
 
আদেশের বিষয়ে আবদুল মতিন খসরু সাংবাদিকদের বলেন, হাইকোর্টের জামিন আদেশ বহাল থাকায় সাংসদ বদির কারামুক্তিতে কোনো বাধা নেই। চেম্বার আদালত `নো আর্ডার` দিয়েছেন। একই সঙ্গে নিয়মিত লিভ টু আপিলও দায়ের করতে বলেছেন।
 
গত ২৭ অক্টোবর হাইকোর্টের একটি বেঞ্চ দুর্নীতির অভিযোগে দুদকের করা মামলায় বদিকে ছয় মাসের জামিন দেন। একই সঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেন আদালত।
 
গত ২১ আগস্ট রাজধানীর রমনা মডেল থানায় আবদুর রহমান বদির বিরুদ্ধে মামলাটি করে দুদক।
 
মামলার এজাহারে বলা হয়, আবদুর রহমান বদির নামে ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকার অবৈধ সম্পদ রয়েছে। সম্পদ বিবরণীতে তিনি এই সম্পদের তথ্য গোপন করেছিলেন। ছাড়া অবৈধভাবে অর্জিত সম্পদের বৈধতা  দেখানোর জন্য কম মূল্যের সম্পদকে এক কোটি ৯৮ লাখ তিন হাজার ৩৭৫ টাকা বেশি উল্লেখ করা হয়েছে।
 
এ মামলায় বদি গত ১২ অক্টোবর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 
এরপর ১৬ অক্টোবর ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ ও মহানগর দায়রা জজ আদালতে তার জামিন আবেদন খারিজ হলে ওই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে জামিন আবেদন করেন বদি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।