মুরাদনগরে এমপি ইউসুফ হারুনকে সংবর্ধনা


প্রকাশিত: ১১:৩৩ এএম, ০৮ অক্টোবর ২০১৫

কুমিল্লার মুরাদনগর উপজেলাকে বিভক্ত করে ‘বাঙ্গরা’ নামক নতুন থানার কার্যক্রম অবিলম্বে শুরু করার দাবিসহ প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে স্থানীয় বাঙ্গরা উমালোচন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ওই সমাবেশে প্রধান অতিথি স্থানীয় এমপি আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুনকে এলাকাবাসীর পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি বলেন, সুদীর্ঘ কাল ধরে এ এলাকার লোকজন ছিল অবহেলিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি দেয়ার দুই বছরেই ‘বাঙ্গরা থানা’ ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। সমাবেশে বক্তারা অবিলম্বে এ থানার কার্যক্রম শুরু করার জন্য প্রধানমন্ত্রীর নিকট আহ্বান জানিয়েছেন।

ইউপি চেয়ারম্যান আবদুল হাকিমের সভাপতিত্বে ওই সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) মো. ইকবাল হোসেন হাজারী, উপজেলা চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম খসরু, ইউএনও মনসুর উদ্দিন আহাম্মদ, ওসি মো. মিজানুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান হারুন আল রশীদ, জহিরুল ইসলাম চিশতী, আ. লীগ নেতা রুহুল আমিন, অ্যাড.আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লোনা, ইউপি চেয়ারম্যান আবু মুছা, আবুল খায়েরসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে ওই সমাবেশে আসা লোকজন একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ-উচ্ছ্বাসে মেতে ওঠেন। সমাবেশ উপলক্ষে পোস্টার, ফেস্টুন ও ব্যানারসহ বর্ণিল সাজে সাজানো হয় ওই এলাকা। প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে উপজেলার বিভিন্ন সড়কে শতাধিক তোরণ দেখা গেছে। এলাকার সর্বস্তরের মানুষের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

উল্লেখ্য, ২২টি ইউনিয়ন নিয়ে গঠিত জেলার মুরাদনগর দেশের অন্যতম ও চট্টগ্রাম বিভাগের মধ্যে একটি বৃহত্তম উপজেলা। এ উপজেলাকে প্রশাসনিকভাবে বিভক্ত করে প্রায় ৫ বছর আগে বাঙ্গরা নামে নতুন থানা ঘোষণার জন্য সরকারের প্রতি দাবি জানিয়ে আসছিল এলাকাবাসী। গত ১৪ সেপ্টেম্বর সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুরাদনগর উপজেলার উত্তরাঞ্চলের ১০টি ইউনিয়ন নিয়ে বাঙ্গরাবাজার নামে নতুন থানার অনুমোদন দেন।

কামাল উদ্দিন/এসএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।