রাষ্ট্রপতির কাছে পরিচয় পত্র দিয়েছে দুই রাষ্ট্রদূত


প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ০৭ অক্টোবর ২০১৫

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচপত্র দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ইকুয়েডর ও মেক্সিকোর দুই অনাবাসিক রাষ্ট্রদূত। বুধবার বঙ্গভবনে ইকুয়েডরের  মেন্টর ভিলাগমেজ এবং মেক্সিকোর  মেলবা প্রিয়া আলাদাভাবে তাদের পরিচয়পত্র রাষ্ট্রপতির কাছে পেশ করেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, এসময় রাষ্ট্রপতি অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষা এবং জলবায়ু পরিবর্তনজনিত সমস্যা মোকাবেলায় ইকুয়েডরের উন্নয়নের প্রশংসা করেন। তিনি বলেন, এসব ক্ষেত্রে বাংলাদেশও ইকুয়েডরের অভিজ্ঞতা থেকে লাভবান হতে পারে।

বাংলাদেশ প্রথমবারের মতো ইকুয়েডরের দূত পাওয়ার বিষয়টি তুলে ধরে আবদুল হামিদ বলেন, রাষ্ট্রদূতের এই নিয়োগের ফলে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে এবং বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বৃদ্ধি পাবে।

মেক্সিকোর দূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন,  দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে এবং বাণিজ্য-বিনিয়োগ সম্পর্কে এর ইতিবাচক প্রভাব পড়বে।

দুই দূত বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি দল তাদের আলাদাভাবে গার্ড অব অনার দেয়।

এএইচ/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।