এজলাসে নিজামী


প্রকাশিত: ০৫:১৫ এএম, ২৯ অক্টোবর ২০১৪

একাত্তরে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর রায় উপলক্ষ্যে তাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আনা হয়েছে। বুধবার বেলা ১১টায় তাকে ট্রাইব্যুনালের হাজতখানা থেকে কাঠগড়ায় আনা হয়। বিচারপতিরাও এজলাসে উপস্থিত হয়েছেন। কিছুক্ষণের মধ্যেই রায় পাঠ শুরু হওয়ার কথা রয়েছে।

এর আগে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বুধবার সকাল ৯টা ২৫ মিনিটে নিজামীকে ট্রাইব্যুনালে আনা হয়। এরপর তাকে ট্রাইব্যুনালের হাজতখানায় রাখা হয়।

এদিকে, চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু, প্রসিকিউটর তুরিন আফরোজ, মোখলেজুর রহমান বাদলসহ রাষ্ট্রপক্ষের বেশ কয়েকজন আইনজীবী এবং নিজামীর আইনজীবী তাজুল ইসলাম, ফরিদ উদ্দিন আহমেদ খান, রেজাউল কবির, সাইফুর রহমানসহ আসামিপক্ষের ৮-১০জন আইনজীবী এমই মধ্যে ট্রাইব্যুনালে উপস্থিত হয়েছেন।

নিজামীর স্বজনদের মধ্যে উপস্থিত আছেন তার ছেলে ব্যারিস্টার নাজিব মোমেন। মানবতাবিরোধী অপরাধ মামলার দশম রায় এটি। আগের নয়টি মামলায় জামায়াতের সাবেক ও বর্তমান আটজন এবং বিএনপির দুই নেতাকে দণ্ডাদেশ দেয় ট্রাইব্যুনাল।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।