রহমতিয়া খানকা পরিচালনা করতেন খিজির খান


প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ০৫ অক্টোবর ২০১৫

রহমতিয়া খানকা শরিফ পরিচালনা করতেন দুর্বৃত্তদের হাতে নিহত বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবির) সাবেক চেয়ারম্যান খিজির খান। তার বাসার তিনতলায় খানকাহ রহমতিয়া খানকা শরিফটি অবস্থিত। সেই খানকার ঢাকা অফিসের দায়িত্বে ছিলেন তিনি। বাড্ডা থানা পুলিশ ও স্থানীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয়রা জানান, তার বেশকিছু মুরিদ ও ভক্ত রয়েছনে। প্রতিদিন বিভিন্ন মুরিদ ও ভক্তরা আসতেন। মুরিদদের মধ্যে কারো যোগসাজশে এ খুনের ঘটনা ঘটতে পারে বলে দাবি স্থানীয়দের।

রাজধানীর মধ্যবাড্ডার গুদারাঘাটে সোমবার রাত সাড়ে ৮টার দিকে ৭-৮ জন দুর্বৃত্ত বাসায় ঢুকে পরিবারের অন্য সদস্যদের জিম্মি করে খিজির খানকে গলা কেটে হত্যা করে।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল জলিল জানান, মধ্যবাড্ডার জ-১০/১ নং বাড়ির দ্বিতীয়তলায় ওই খুনের ঘটনা ঘটে। পিডিবির সাবেক এ পরিচালক বর্তমানে কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি। রহমতিয়া খানকায় আসা কেউ এই খুনের সঙ্গে জড়িত কী-না তা খতিয়ে দেখা হচ্ছে। তবে হত্যা কারণ সম্পর্কে কিছু জানাতে পারেননি ওসি।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) কৃঞ্চপদ রায়, গুলশান বিভাগের ডিসি এসএম মোস্তাক আহমেদ। পরিদর্শনের শেষে কৃষ্ণপদ রায় জানান, রাতে চার থেকে ছয়জন দুর্বৃত্ত খিজিরের বাড়ির দ্বিতীয়তলার খানকা শরিফে এসে বসে। খিজির তাদের বসিয়ে রেখে নামাজ পড়তে গেলে দুর্বৃত্তরা তৃতীয়তলায় গিয়ে তার ছেলে এবং ছেলের বউকে হাত-পা-মুখ বেঁধে আবার দ্বিতীয়তলায় আসে। পরে দ্বিতীয় তলায় তিনজন কাজের মেয়েকেও একইভাবে বাঁধে তারা। এক পর্যায়ে খানকা শরিফের ওজুখানায় নিয়ে খিজিরের হাত পেছনের দিকে বেঁধে তাকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয়।

কী কারণে ঘটনাটি কে বা কারা ঘটিয়েছে এবিষয়ে জানতে চাইলে কৃষ্ণপদ রায় জানান, তদন্ত চলছে এখনই বিস্তারিত বলা সম্ভব নয়।

২০১৩ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় পুরান ঢাকার গোপীবাগের আর কে মিশন রোডের ৬৪/৬ নম্বর বাসার দোতলায় ‘আধ্যাত্মিক পীর’ লুৎফর রহমান ফারুক (৬০), তার ছেলে মনির হোসেন (৩০), অনুসারী সাইদুর রহমান (৩০), মজিবর রহমান (৩২), রাসেল (৩০) ও বাসার তত্ত্বাবধায়ক মঞ্জুর আলম ওরফে মঞ্জুকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

একই কায়দায় ২০১৪ সালের ২৭ আগস্ট রাজধানীর পূর্ব রাজাবাজারের ভাড়া বাড়ির দোতলায় ইসলামী ফ্রন্ট নেতা ও টেলিভিশন উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

## পিডিবির সাবেক চেয়ারম্যানকে গলা কেটে হত্যা
## বাড্ডায় খুন : গোডাউন ভাড়ার নামে বাড়িতে ঢোকে দুর্বৃত্তরা
## যেভাবে হত্যা করা হয় খিজির খানকে

জেইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।