সব অর্জন জনগণকে উৎসর্গ করলাম : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ১২:২২ পিএম, ০৫ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সব অর্জন বাংলার জনগণকে উৎসর্গ করলাম। বঙ্গবন্ধু যে জাতিকে স্বাধীনতা দিয়েছেন, সেই জাতি কোনোদিন মাথা নিচু করে চলতে পারে না। সোমবার বিকালে সংবর্ধিত হয়ে প্রধানমন্ত্রী এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

জাতিসংঘের পরিবেশবিষয়ক সম্মান ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’  ও ‘আইসিটি’ টেকসই উন্নয়ন’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সোমবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নাগরিক সংবর্ধনা দেয়া হয়। এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার বাবা (বঙ্গবন্ধু) যে জাতিকে স্বাধীনতা দিয়েছেন, সেই জাতি কোনোদিন মাথা নিচু করে চলতে পারে না। এমন জাতি অন্য, বস্ত্র পাবে না, তা হতে পারে না। যে চেতনা দিয়ে দেশ স্বাধীন করা হয়েছে, যে কোনো মূল্যে সেই চেতনা বাস্তবায়ন করব, যাতে আমার বাবার আত্মা শান্তি পায়।

প্রধানমন্ত্রী বলেন, ১৬ কোটি মানুষের খাবারের যোগান দেয়া হবে এই ভূখন্ড থেকেই। পরিবেশের ভারসাম্য রক্ষা করে মানুষ যাতে সুন্দরভাবে বাঁচতে পারে সেই লক্ষ্য নিয়েই সরকার কাজ করে যাচ্ছে। কারো কাছ থেকে ভিক্ষা চেয়ে নয়, নিজেদের যে সম্পদ রয়েছে তার যথাযথ রক্ষা এবং ব্যবহার করেই প্রবৃদ্ধি অর্জন করব।

উন্নয়নের নানা দিক তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমরা প্রাকৃতিক সম্পদ রক্ষার্থে বদ্ধপরিকর। নদীর নাব্যতা ফিরে আনা, বনায়ন বৃদ্ধি, সমুদ্র সম্পদ রক্ষা করে ‘বঙ্গবন্ধুর স্বপ্ন’ সোনার বাংলা গড়ে তুলব। এ সময়র তিনি নতুন প্রজন্মের জন্য ক্ষুধা-দারিদ্রমুক্ত সমাজ গড়ার প্রত্যায় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আনিসুল হক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র সাঈদ খোকন বক্তব্য রাখেন। এ সময় সরকার ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে ভারতের সঙ্গে স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়নসহ জাতীয় জীবনের বিভিন্ন ক্ষেত্রে সফলতার জন্য গত মার্চ মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনা দেয় জাতীয় নাগরিক কমিটি। ওই সংবর্ধনা অনুষ্ঠানে বঙ্গবন্ধু মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘দেশরত্ন’ উপাধিতে ভূষিত করা হয়।

এএসএস/এমএম/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।