বিদেশি নাগরিকদের নিরাপত্তার জন্য মতবিনিময় সভা


প্রকাশিত: ০৩:৪০ এএম, ০৫ অক্টোবর ২০১৫

ঈশ্বরদীতে বিদেশি নাগরিকদের নিরাপত্তার জন্য প্রশাসনের পক্ষ থেকে কঠোর সতর্ক অবস্থান নেয়া হয়েছে। রোববার ঈশ্বরদী উপজেলা পরিষদে বিদেশি নাগরিকদের নিরাপত্তার তদারকির জন্য একটি বিশেষ সভা অনুষ্ঠিত হয়। পাবনা জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মুন্সি মনিরুজ্জামান এ সভায় সভাপতিত্ব করেন।

এ সময় প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফারুক আহমেদ, ঈশ্বরদীর ইউএনও রফিকুল ইসলাম সেলিম, নবাগত ইউএনও শাকিল মাহমুদ, সহকারী কমিশনার (ভূমি) জাহিদ নেওয়াজ ও ঈশ্বরদী থানার ওসি বিমান কুমার দাশ।

এছাড়া ঈশ্বরদী ইপিজেডের মহাব্যবস্থাপক রুহুল আমিন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলামসহ বিদেশি নাগরিকদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় ওসি বিমান কুমার দাশ জানান, ঈশ্বরদীর গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনা ও কয়েকটি প্রকল্পে নিয়োজিত বিদেশি নাগরিকদের সার্বিক নিরাপত্তার জন্য শনিবার থেকে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে। বিদেশিদের কর্ম ও আবাসস্থলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাবনা থেকে এক প্লাটুন পুলিশের সার্বক্ষণিক টহলের পাশাপাশি অতিরিক্ত আনসার মোতায়েন করা হয়েছে। সাদা পোশাকেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিদেশিদের নিরাপত্তার জন্য তৎপর রয়েছে। পুলিশের পাঁচটি মোবাইল টিম থানা এলাকায় সার্বক্ষণিক টহল দিচ্ছে। এছাড়া গোয়েন্দা নজরদারিতে রয়েছে এখানে কর্মরত বিদেশি নাগরিকরা।

সভা শেষে প্রশাসনের পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়, রূপুপর পারমাণবিক বিদ্যু প্রকল্পে রাশিয়ান নাগরিক এবং ঈশ্বরদী ইপিজেডে অন্যান্য বিদেশি নাগরিকদের ব্যক্তিগত চলাচলে কঠোর সতর্কতা অবলম্বনের জন্য বলা হয়েছে। এখানকার ১৩টি অতি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের মধ্যে চারটি রয়েছে প্রথম শ্রেণির।  

আলাউদ্দিন আহমেদ/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।