মাধবপুরে জমি নিয়ে সংর্ঘষে আহত ৩০


প্রকাশিত: ০১:০১ পিএম, ০৪ অক্টোবর ২০১৫

হবিগঞ্জের মাধবপুরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বিবদমান দুই গ্রুপের মধ্যে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে নারীসহ কমপক্ষে ৩০ জন আহত হন।

গুরুতর আহতদের মাধবপুর, হবিগঞ্জ সদর ও ব্রাহ্মণবাড়িয়া সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে ৪৫ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও এলাকাবাসী জানান, ওই উপজেলার জগদীশপুর ইউনিয়নের খড়কী গ্রামে একটি জমি নিয়ে সালাউদ্দিন এবং তার ভাগ্নে লুৎফুর রহমানের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এর জের ধরে রোববার বিবাদমান দুই পক্ষ সংঘর্ষের ঘোষণা দেয়। সে অনুযায়ী তারা সকাল থেকে স্থানীয় মাদ্রাসার কাছে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষের প্রস্তুতি নিতে থাকে। এসময় উভয়পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে দুই পক্ষ পাল্টাপাল্টি হামলা চালালে সংঘর্ষ শুরু হয়।

এতে নারীসহ উল্লেখিত সংখ্যক লোক আহত হন। গুরুতর আহত হারিছ মিয়া (২৬), ইকবাল মিয়া (৪২), ফুল ইসলাম (৩৩), আরিফ (২৬), টিক্কা খাঁন (৪৫), আলী রাজা (১৮), শাহিন মিয়া (২২), ফাহিম (১৯), ইউনুছ (২৪), সাফি আলম (২৫), লিটন (২৬), ফেরদৌস (৩২), লুৎফুর রহমান (৪০), সালেহা বেগম (৬০) কে মাধবপুর, হবিগঞ্জ সদর ও ব্রাহ্মণবাড়িয়া সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

খবর পেয়ে থানার এসআই মমিনুল ইসলামের নেতৃত্বে তেলিয়াপাড়া ও ছাতিয়াইন পুলিশ ফাঁড়ির বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৪৫ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে থানা পুলিশের বারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মনির হোসেন জাগো নিউজকে জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সৈয়দ এখলাছুর রহমান/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।