মেডিকেল কোচিং সেন্টার বন্ধ করা হবে : নাসিম


প্রকাশিত: ০৯:৪৬ এএম, ০৪ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

দেশের সব মেডিকেল ভর্তি কোচিং সেন্টার আইন করে বন্ধ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। রোববার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, আগামী বছর থেকে মেডিকেলের জন্য কোচিং সেন্টার বন্ধের উদ্যোগ গ্রহণ করা হবে। মন্ত্রী আরো বলেন, মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়নি, আমি নিজেও তদন্ত করে এর প্রমাণ পাই নি। বিভিন্ন সংস্থা বিষয়টি তদন্ত ও অনুসন্ধান করেছে। প্রশ্ন ফাঁসের যে গুজব বা অভিযোগ উঠেছে, তার সত্যতা পাওয়া যায়নি।

প্রশ্নপত্র ফাঁস না হলে কেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একজন কর্মকর্তাকে আটক করা হয়েছিল এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রশ্নপত্র ফাঁস নয় বরং এ নিয়ে তিনি যে প্রতারণা করেছেন এবং ভুয়া প্রশ্নপত্র ছড়িয়েছিলেন, সেই অভিযোগে তাকে আটক করা হয়েছিল।

যারা পরীক্ষা বাতিলের আন্দোলন করছেন, তাদের ঘরে ফিরে যাওয়ার আহবান জানান মন্ত্রী। সে সঙ্গে পরীক্ষা বাতিলের আন্দোলনের সঙ্গে যেসব শিক্ষাবিদ ও বিশিষ্ট ব্যক্তি একাত্মতা প্রকাশ করেছেন, তাদের নিজ কার্যালয়ে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

# প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা
# প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিতে যাচ্ছে শিক্ষার্থীরা
# ফেসবুকে অফারের ছড়াছড়ি : মেডিকেল প্রশ্নপত্র ফাঁস!
# আসলেই কি ফাঁস হয়েছে মেডিকেল ভর্তির প্রশ্নপত্র!
# মেডিকেলের প্রশ্ন ফাঁস : ফেসবুকের তথ্য ঘাঁটছে গোয়েন্দারা
# মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস : ডাক্তারসহ আটক ৪
# প্রশ্নপত্র ফাঁস নিয়ে চিন্তিত মন্ত্রণালয়-অধিদফতর
# মেডিকেলের প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে ময়মনসিংহে মানববন্ধন

জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।