ইউক্রেনে জয়ের পথে পোরোশেঙ্কো


প্রকাশিত: ০৮:১৪ এএম, ২৮ অক্টোবর ২০১৪

ইউক্রেনে জয়ের পথে এগিয়ে যাচ্ছে ক্ষমতাসীন পোরোশেঙ্কোর দল। তবে তাকে কোয়ালিশন সরকার গঠন করতে হবে। রোববার অনুষ্ঠিত হওয়া ইউক্রেনের জাতীয় নির্বাচনের চুড়ান্ত ফল হাতে আসার পর দেশটির প্রেসিডেন্ট একটি জোট গঠনের জন্য আলোচনা শুরু করার আশাবাদ ব্যক্ত করেছেন।

এই ফল অনুযায়ী সাবেক মন্ত্রী পেত্রো পোরোশেঙ্কো এবং সাবেক প্রধানমন্ত্রী ইউলিয়া তিমাশেঙ্কো উভয়েই ২২ ভাগ করে ভোট পেয়ে অন্যান্য প্রার্থীদের চেয়ে এগিয়ে আছেন। দীর্ঘ প্রত্যাশিত এই ভোট গ্রহণ সমাপ্ত হওয়ার পর দেশটির প্রেসিডেন্ট একটি গনতান্ত্রিক ও সংস্কারবাদী সংখ্যাগরিষ্ঠতা উপহার দেয়ার জন্য ভোটারদেরকে ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে রুশপন্থী বিচ্ছিন্নতাবাদীরা তাদের নিয়ন্ত্রণে থাকা দেশটির পূর্বাঞ্চলে আলাদা ভোট গ্রহণের ডাক দিয়েছে। সেখানে চলমান নির্বাচনে কোন ভোট গ্রহন সম্পন্ন করা যায়নি। এছাড়া সম্প্রতি রাশিয়ার সাথে একীভূত হওয়া ক্রিমিয়ার আসনগুলোতেও কোন ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়নি। সূত্র: বিবিসি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।