দেশে ফিরলেই লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করা হবে


প্রকাশিত: ০৮:০০ এএম, ২৮ অক্টোবর ২০১৪

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রাক্তন মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী দেশে ফিরলেই তাকে গ্রেফতার করা হবে। কোর্টের নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করছি।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, ‘আমিরাতে ১০ লাখ বাংলাদেশি বসবাস করছেন। এর মধ্যে এক হাজার ১৯ জন আমিরাতে বিভিন্ন কারাগারে রয়েছেন। এর মধ্যে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি ১৯ জন এবং বিভিন্ন মামলায় সাজা প্রাপ্ত ৪০ জন রয়েছেন। তাদের দেশে ফেরত আনার প্রস্তাব দিয়েছে সে দেশের সরকার। এ বিষয় চুক্তি হয়েছে।’

ভারতের বর্ধমানে জঙ্গি প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, ‘ভারত এখনো সরকারিভাবে কোনো তথ্য জানায়নি। আমাদের গোয়েন্দা বাহিনীর তথ্য অনুসারে আমরা কাজ করছি।’ তিনি বলেন, ‘বাংলাদেশের জমিনে কোনো জঙ্গির আস্তানা করতে দেওয়া হবে না। সম্প্রতি কয়েকজন জঙ্গি সদস্য গ্রেফতার করা হয়েছে এবং তাদের অর্থ দাতাদের চিহিৃত করা হচ্ছে।

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।