কচুয়ার ভণ্ড কবিরাজকে গ্রেফতারের দাবিতে সমাবেশ


প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ০৩ অক্টোবর ২০১৫

কচুয়ায় হিন্দু সম্প্রদায়ের এক ভণ্ড কবিরাজের লোকনাথ মন্দির থেকে তিনটি পবিত্র কুরআন শরীফ উদ্ধার করেছে পুলিশ। ভণ্ড ওই কবিরাজ সঞ্চয় সরকারের (৩০) গ্রেফতার ও ফাঁসির দাবিতে ফুঁসে উঠেছেন এলাকাবাসী।

এ নিয়ে শনিবার দুপুরে ভণ্ড কবিরাজ সঞ্চয় সরকারের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কচুয়ার দোয়াটি গ্রামে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। শাজুলিয়া দরবার শরীফের পীর মাওলানা শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলির সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির। বক্তব্য রাখেন-কচুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইব্রাহিম খলিল,পালাখাল ছালেহিয়া আলিম মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ মাও. আবুল কাশেম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ফনি ভূষণ মজুমদার তাপু, কচুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক রাকিবুল হাসান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইমাম হোসেন, সাধারন সম্পাদক ফারুক হোসেন, ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান আব্দুল খালেক প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান ও কচুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উভয়ই ভণ্ড কবিরাজের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস প্রদান করেন। অপরদিকে প্রতিবাদ সভার সভাপতি মাও. শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলি বলেন, এক সপ্তাহের মধ্যে ভণ্ড কবিরাজকে গ্রেফতার করে শাস্তির সম্মুখীন করা না হলে পরবর্তীতে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, দোয়াটি গ্রামের অনিল সরকারের ছেলে সঞ্চয় সরকার নিজ বাড়িতে লোকনাথ মন্দির নির্মাণ করে গত ৬/৭ বছর যাবৎ বিভিন্ন রোগের কবিরাজি করে আসছেন। বুধবার ওই লোকনাথ মন্দিরে তিনটি পবিত্র কুরআন শরীফ, পবিত্র কাবা ও মদিনা শরীফের দৃশ্য সম্বলিত ক্যালেন্ডার দেখতে পেয়ে স্থানীয়রা থানা পুলিশকে খবর দেন।

পরে কচুয়া থানার সেকেন্ড অফিসার (এসআই) মো. নাছির উদ্দিন ওই দিন সন্ধ্যা সাতটার দিকে পবিত্র কুরআন শরীফ তিনটি সঞ্জয় সরকারের লোকনাথ মন্দির থেকে উদ্ধার করে স্থানীয়দের মাধ্যমে দোয়াটি হাজী বাড়ির জামে মসজিদে হস্তান্তর করে। এ সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা দারুন ক্ষুদ্ধ হয়ে উঠে। এক পর্যায়ে শুক্রবার বিকালে কচুয়া-সাচার-গৌরিপুর সড়কে এলাকার শত শত বিক্ষুদ্ধ জনতা ভণ্ড কবিরাজ সঞ্চয় সরকারের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করে।

দোয়াটি গ্রামের আবুল কালাম, লোকমান হোসেন, আজম খান, আ. মবিন, জাকরি হোসেনসহ আরো অনেকে জানান, সঞ্চয় সরকার দীর্ঘ দিন ধরে নিজেকে অলৌকিক কবিরাজ দাবি করে আসছেন। কবিরাজির আড়ালে মন্দিরে পবিত্র কুরআন শরীফ রেখে মানুষের সঙ্গে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন।

ইকরাম চৌধুরী/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।