আর্জেন্টিনা দলে তেভেস


প্রকাশিত: ০৬:৩৩ এএম, ২৮ অক্টোবর ২০১৪

৩ বছর আর্জেন্টিনা জাতীয় দলের বাইরে থাকার পর আবারও স্কোয়াডে ডাক পেয়েছেন কার্লোস তেভেস। ক্রোয়েশিয়া ও পর্তুগালের বিপক্ষে প্রীতিম্যাচের আগে তাকে দলে অন্তর্ভুক্ত করেছেন কোচ গেরার্ডো মার্টিনো।

যতদিন আলেহান্দ্রো সাবেলা মেসিদের কোচ হিসেবে ছিলেন ততদিন দলের বাইরেই ছিলেন তেভেস। আর কোচ হিসেবে সাবেলা জাতীয় দল সামলেছেন ২০১১ থেকে ২০১৪ সাল অবধি। কী কারণ? তা জানা না গেলেও সাবেলার অধীনে ওই সময়ের মধ্যে জাতীয় দলে ডাক পাননি তেভেস। তবে নতুন কোচ হিসেবে গেরার্ডো দায়িত্ব পাওয়ার পরই পরিস্থিতির বদল হয়েছে। তাই দুর্দান্ত ফর্মে থাকা জুভেন্টাসের এই ফরোয়ার্ডকে স্কোয়াডে জায়গা দিতে কোনো কালক্ষেপণ করেননি নতুন কোচ।

৩০ বছর বয়সী তেভেস সিরি’এ’-তে জুভেন্টাসের হয়ে এ মুহূর্তে দারুণ ছন্দে রয়েছেন। এরই মধ্যে ক্লাবটির হয়ে ৬টি গোল করেছেন তিনি। আর জাতীয় দলের হয়ে ২০০৪ থেকে ২০১১ সাল অবধি ৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ১৩ গোল করেছেন ‘পিপলস প্লেয়ার’ খ্যাত এই ফুটলার। লন্ডনে আগামী ১২ নভেম্বর ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতিম্যাচ খেলবে আর্জেন্টিনা। আর ছয় দিন পর পর্তুগালের মুখোমুখি হবে মেসিরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।