মুমিনুলের রানে ফেরার ম্যাচে এগিয়ে চট্টগ্রাম


প্রকাশিত: ১২:২১ পিএম, ০৩ অক্টোবর ২০১৫

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারত সফরে রানক্ষরায় ভুগলেও জাতীয় লিগে নিজের জাত চিনিয়েছেন মুমিনুল হক। মুমিনুল এবং ইয়াসিরের দায়িত্বশীল ব্যাটিং এবং ইরফান শুকুরের দুর্দান্ত সেঞ্চুরিতে দিন শেষে চালকের অবস্থানে রয়েছে চট্টগ্রাম। রাজশাহীর বিপক্ষে প্রথম দিন শেষে ৮ উইকেট হারিয়ে ৩৪৫ রানের বড় সংগ্রহ পেয়েছে তারা।

শনিবার রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় চট্টগ্রামের অধিনায়ক নাফিস ইকবাল। তবে শুরুটা মোটেও ভালো হয়নি তাদের। মাত্র ২৯ রানেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে তারা। এরপর মুমিনুল হক এবং ইয়াসির আলীর ব্যাটে ঘুরে দাঁড়ায় নাফিসের দল।

এই দুই ব্যাটসম্যানের ১২২ রানের জুটিতে বড় রানের স্বপ্ন দেখতে শুরু করে চট্টগ্রাম। তবে নার্ভাস নাইনটির শিকার হয়ে সাজঘরে ফেরেন দুজনই। দলীয় ১৫১ রানে তাইজুলের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে বিদায় নেন মুমিনুল। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ১০৭ বলে ১৪টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৯০ রান করেন তিনি। এরপর ইরাফন শুক্কুরের সঙ্গে ৯০ রানের জুটি গড়ে তাইজুলের দ্বিতীয় শিকার হন ইয়াসির। ১৩৬ বলে ১৫টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৯১ রান করেন তিনি।

ইয়াসিরের বিদায়ের পর সাইফুদ্দিনকে সঙ্গে নিয়ে আরও একটি শতরানের জুটি গড়ে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন ইরফান শুক্কুর। দলের পক্ষে সর্বোচ্চ ১০২ রান করেন শুক্কুর। ১৬৭ বলের খরচায় এই রান করতে তিনি চার মারেন ১৬টি। মুহাম্মদ সাইফুদ্দিন অপরাজিত রয়েছেন ৪৬ রানে। তার সঙ্গে রয়েছেন জুবায়ের হোসেন (১*)।

রাজশাহীর পক্ষে শাফাক আল যাবির ৪০ রানে ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া তাইজুল এবং মুক্তার ২টি করে উইকেট পান।

আরটি/এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।