প্রথম দিনে খুলনার সংগ্রহ ২২৭/৫


প্রকাশিত: ১১:৪৫ এএম, ০৩ অক্টোবর ২০১৫

মিথুন আলীর দায়িত্বশীল ব্যাটিং এবং তুষার ইমরানের হাফ সেঞ্চুরিতে প্রথম দিন শেষে পাঁচ উইকেটে ২২৭ রান করেছে খুলনা বিভাগ। বৃষ্টিস্নাত প্রথম দিনে খেলা হয়েছে মাত্র ৫৮.১ ওভার। রোববার সকালে আবার ব্যাট করতে নামবেন দুই অপরাজিত ব্যাটসম্যান মুহাম্মদ মিথুন এবং নুরুল হাসান।

শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে খুলনা বিভাগকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ঢাকা মেট্রোর অধিনায়ক মাহমুদউল্লাহ। সাকিবহীন খুলনা ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি। ৩৭ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। দলীয় ১২ রানে ইমরুল কায়েসকে (৭) আউট করেন মুহাম্মদ শহিদ। এরপর জিয়াউর রহমানকে ফেরান সৈকত আলী। তাদের বিদায়ের পর খুলনার অভিজ্ঞ সেনানী তুষার ইমরান জুটি বাঁধেন আরেক ওপেনার এনামুল হক বিজেয়ের সঙ্গে। তবে দলীয় ৮০ রানে বিজয় (৩৪) ফিরে গেলে আবার চাপে পড়ে খুলনা। ইলিয়াস সানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন বিজয়।

এরপর উইকেটরক্ষক ব্যাটসম্যান মিথুন আলীকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন তুষার। কিন্তু ব্যক্তিগত ৫৯ রানে আলী হায়দারের বলে মার্শাল আইয়ুবের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ১০১ বলে ৬টি চারের সাহায্যে এই রান করেন তুষার। এরপর জাতীয় দলের ড্যাশিং ব্যাটসম্যান সৌম্য সরকারও বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। শরিফুল্লাহর বলে সানির হাতে ক্যাচ দেয়ার আগে ১৪ রান করেন তিনি।

তবে এক প্রান্ত আগলে সবলিল ব্যাট করে যাচ্ছেন মুহাম্মদ মিথুন। ১২৬ বলে ১২তি চারে ৮৭ রানে অপরাজিত রয়েছেন এই ব্যাটসম্যান। তার সঙ্গে রয়েছেন নুরুল হাসান (১৭*)। ৫৮.১ ওভার খেলা হবার পর বৃষ্টি নামলে এরপর বৃষ্টি থামলেও মাঠ ভেজা থাকায় আর খেলা সম্ভব হয়ে ওঠেনি। খুলনার পক্ষে শহিদ, আবু হায়দার, সৈকত, সানি এবং শরিফুল্লাহ একটি করে উইকেট পেয়েছেন।

আরটি/এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।