কারাগারে মুজাহিদের আইনজীবীরা


প্রকাশিত: ০৫:১২ এএম, ০৩ অক্টোবর ২০১৫

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের আপিলের চূড়ান্ত রায় পুনর্বিবেচনার বিষয়ে আলোচনার জন্য কারাগারে পৌঁছেছেন তার আইনজীবীরা।

শনিবার সকালে অ্যাডভোকেট শিশির মনিরের নেতৃত্বে আইনজীবীদের একটি প্রতিনিধি দল ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছান। প্রতিনিধি দলের বাকি আইনজীবীরা হলেন, অ্যাডভোকেট নজরুল ইসলাম, মশিউল আলম, মতিউর রহমান আকন্দ ও গাজী তামিম।

এর আগে শুক্রবার অ্যাডভোকেট শিশির মনিরসহ কয়েকজন আইনজীবী জেল কর্তৃপক্ষের কাছে সাক্ষাতের আবেদন করেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বেলা তিনটার দিকে মৃত্যুদণ্ড কার্যকরের জন্য লাল কাপড়ে মুড়িয়ে মৃত্যু পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

এই পরোয়ানার অনুলিপি পাঠানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জেলা ম্যাজিস্ট্রেটের কাছেও। তবে রিভিউ আবেদন করার পর দণ্ড কার্যকরের প্রকৃয়া স্বয়ংক্রিয়ভাবে স্থগিত হয়ে যাবে বলে জানান রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রিভিউ খারিজ হয়ে গেলে সেই রায়ের অনুলিপি কারাগারে পাঠানো হবে এবং কারা কর্তৃপক্ষ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আসামিদের ফাঁসি কার্যকর করবে।

এফএইচ/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।