সিরিয়ায় রুশ বিমান হামলায় ওবামার নিন্দা


প্রকাশিত: ০২:৩৮ এএম, ০৩ অক্টোবর ২০১৫

সিরিয়ায় রুশ বিমান হামলার নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেন, যে সকল লক্ষ্যবস্তুতে রুশ বিমান হামলা চলছে তার ফলে ইসলামিক স্টেট আরো বেশি শক্তিশালী হবে। তাই, রুশ আক্রমণের ধরণ পাল্টানোর তাগিদ দিয়েছেন তিনি। খবর বিবিসি বাংলা।

প্রেসিডেন্ট ওবামা বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে গত ক’দিন আগে বৈঠকের সময় তিনি স্পষ্ট বুঝতে পেরেছিলেন যে, ইসলামিক স্টেট এবং ‘মডারেট অপজিশান’ বা যারা উগ্রপন্থী নয় এরকম বিরোধীদের মধ্যে পার্থক্যটা পুতিন আলাদা করতে পারেন না।

তিনি আরো দাবি করেন , তিনি মস্কোর সঙ্গে কাজ করতে প্রস্তুত ছিলেন। কিন্তু, রাশিয়া এখন যে সমস্ত লক্ষ্য বস্তুতে বিমান হামলা করছে তার যদি কোনো পরিবর্তন না করে তাহলে ব্যাপারটা রাশিয়ার জন্য খুব একটা ভালো হবে না বলেও সতর্কতা দিয়েছেন ওবামা।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমেরিকা চাইছে রুশ বাহিনী যেনো শুধু ইসলামিক স্টেট-এর উপরে আক্রমণ চালায়। কিন্তু তাদের অভিযোগ এটি না করে রাশিয়া ইসলামিক স্টেটসহ, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বিরোধী, অন্য আরো যত গোষ্ঠী আছে তাদের সবার উপরেই হামলা চালাচ্ছে।

এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।