দ. আফ্রিকার ফুটবল অধিনায়ককে গুলি করে হত্যা


প্রকাশিত: ০৭:২২ এএম, ২৭ অক্টোবর ২০১৪

গত বছর দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয়েছিল সেঞ্জো মেইওয়ার। নিজের পারফর্ম দিয়ে খুব সহজেই কোচ ও ফেডারেশনের নজর কেড়েছিলেন। তাই অল্প সময়ের মধ্যেই পেয়েছেন জাতীয় ফুটবল দলের অধিনায়কত্ব। এর খরবও প্রকাশ করেছিল স্থানীয় সংবাদমাধ্যম। এই ফুটবলারকে নিয়ে আরও একটি খরব এসেছে। গুলি করে হত্যা করা হয়েছে গোলরক্ষক ও দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ককে।

কে বা কারা ২৭ বছর বয়সী এই খেলোয়াড়কে হত্যা করেছে তার কোনো কারণ এখনো জানাতে পারেনি পুলিশ। অবশ্য নিজের বাড়িতে নয়, জোহানেসবার্গে বান্ধবীর গৃহে নিহত হয়েছেন ওরলান্ডো পাইরেটসের এই ফুবটলার।

তার মৃত্যু নিয়ে দ্বন্দ্বে পড়েছে দক্ষিণ আফ্রিকান পুলিশ বিভাগও। তাই খুনের ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য ও ক্লু দিতে পারলে সংশ্লিষ্ট ব্যক্তিকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছে তারা।

জাতীয় দলের হয়ে দুটি ম্যাচ খেলেছিলেন সেঞ্জো। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পাইরেটেসের চেয়ারম্যান আরভিন খোজা। বলেছেন, ‘এটা খুবই কষ্টের সংবাদ।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।