সরকারদলীয় এমপি বদির রিট খারিজ


প্রকাশিত: ০৮:২১ এএম, ০১ অক্টোবর ২০১৫

দুর্নীতি দমশ কমিশনের (দুদক) করা মামলার বৈধতা চ্যালেঞ্জ করে সরকারদলীয় এমপি আব্দুর রহমান বদির দায়ের করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট। এর ফলে নিম্ন আদালতে তার বিরুদ্ধে দুর্নীতির মামলা চলতে আর কোন বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সম্বনয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতের শুনানিতে এমপি আব্দুর রহমান বদির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট প্রবীর হালদার। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

অ্যাডভোকেট খুরশিদ আলম খান সাংবাদিকদের বলেন, বদির দায়ের করা রিট অবেদনটি ‘নট প্রেস রিজেক্ট’ (উত্থাপিত হয়নি মর্মে) খারিজ করে দিয়েছেন আদালত।

কক্সবাজার-৪ আসনের এমপি আব্দুর রহমান বদির বিরুদ্ধে দুদকের করা মামলাটির বিচার কার্যক্রম চলছে ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদারের আদালতে।

গত ৮ সেপ্টেম্বর আব্দুর রহমান বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। ২০১৪ সালের ২১ আগস্ট দুদকের উপ-পরিচালক আবদুস সোবহান ঢাকার রমনা থানায় সাংসদ বদির বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের এই মামলা করেন।

২০০৮ ও ২০১৩ সালে নির্বাচন কমিশনে দাখিল করা সম্পদের বিবরণে মিথ্যা তথ্য দেওয়া এবং ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয় ক্ষমতাসীন দলের এই নেতার বিরুদ্ধে।

এফএইচ/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।