শহীদ মিনারে অবস্থান নিয়েছেন মেডিকেলে ভর্তিচ্ছুরা


প্রকাশিত: ০৭:০৫ এএম, ০১ অক্টোবর ২০১৫

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পরীক্ষা ও ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা গ্রহণের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নিয়েছেন মেডিকেল কলেজে ভর্তিচ্ছু আন্দোলনরত শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল থেকে শহীদ মিনারে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছেন আন্দোলনরত শিক্ষার্থী ও অবিভাবকরা।

গত ১৮ সেপ্টেম্বর দেশের মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। অভিযোগ উঠেছে, ভর্তি পরীক্ষার আগের রাত থেকে পরদিন সকাল পর্যন্ত ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্নের অনুলিপি পাওয়া গেছে এবং সে সব প্রশ্নপত্রের সঙ্গে ভর্তি পরীক্ষার প্রশ্নের মিল পাওয়া গেছে।

এরপর থেকেই আন্দোলনে নেমেছেন মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীর। তারা পরীক্ষা ও ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা গ্রহণের দাবি জানিয়ে আসছেন।

তবে শিক্ষার্থীদের আন্দোলনের মুখেই ৯ সেপ্টেম্বর থেকে মেডিকেল কলেজগুলো ভর্তি কার্যক্রম শুরু করেছে।

এদিকে বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারে মেডিকেল ভর্তিচ্ছুদের অবস্থান কর্মসূচিতে ঢাকা মেডিকেল কলেজের কিছু শিক্ষার্থীও একাত্মতা ঘোষণা করেন।

এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।