রঙের আল্পনায় শিল্পের শিকড়ে (দেখুন ছবিতে)


প্রকাশিত: ০৬:৫০ এএম, ০১ অক্টোবর ২০১৫

আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারীতে শুরু হতে যাচ্ছে ‘শিল্পের শিকড়ে’ শীর্ষক দলীয় চিত্রকর্ম প্রদর্শনী। এর শুভ উদ্বোধন করা হবে শুক্রবার বিকাল ৫টা ৩০ মিনিটে।

Shilpo
এই প্রদর্শনীতে পাঁচজন শিল্পীর আঁকা নানা রঙ ও বিষয়ের ৩৮টি চিত্রকর্ম স্থান পেয়েছে। এই যৌথৈ প্রয়াসে অংশ নেয়া পাঁচ শিল্পীরা হলেন জেবুন নাহার নাইম (বেবী), মিনি করিম, লায়লা শারমিন, সমিরন চৌধুরী এবং তৈয়বউজ্জামান খান তপু।

‘শিল্পের শিকড়ে’ প্রদর্শনীতে পাঁচজন শিল্পীই নিজ নিজ দক্ষতায় ক্যানভাসের উপর রঙ তুলির রঙ ও রেখায় আবার পোড়া মাটির মাধ্যমে হৃদয় নন্দন চিত্র ফুটিয়ে তুলতে চেষ্টা করেছেন। তাদের চোখে দেখা প্রকৃতি, নারী, পুরুষ ও জীবনকে তারা তাদের ধ্যান ধারণার বিভিন্ন রেখায় নানা রঙে মাটিতে খোদাই করে জীবন্ত করে তোলার চেষ্টা করেছেন। তারা শিল্পের আশ্রয়ে মানুষের কথা, দেশের কথা, সমাজের কথা, সর্বসাধারণের কাছে দৃষ্টি নন্দন সৃজনশীল কাজের মাধ্যমে উপস্থাপন করার প্রচেষ্টা চালিয়েছেন।

Shilpo
তবে দক্ষতাই একজন শিল্পীর মান নির্ণয়ের একমাত্র মাপকাঠি নয়। এর চেয়ে বড় বোধহয় তার শিল্প সৃজনে হৃদয় মিশেছে কতটুকু। আর সেটুকু পরিমাপের সুযোগ মিলে দর্শকের সাড়ায়। সে ভাবনা থেকেই ছবিগুলো নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে জানালেন আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারীর কর্তৃপক্ষ।

Shilpo
Shilpo
Shilpo
প্রদর্শনীটি শুক্রবার থেকে শুরু হয়ে চলবে আগামী ১০অক্টোবর পর্যন্ত।  সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। রোববার সাপ্তাহিক বন্ধ। প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।